২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
আ র ব্য র জ নী থে কে

সিন্দাবাদের প্রথম সমুদ্রযাত্রা

সিন্দাবাদের প্রথম সমুদ্রযাত্রা -

(গত দিনের পর)

যাই হোক, আমাদের দেশ বাগদাদে ফিরে গিয়ে তাদের ওয়ারিশদের কাছে সামানগুলো ফেরত দিয়ে দেবো।
কাপ্তানের কথা শুনে আমার সারা শরীরে বিদ্যুৎ খেলে যায়। বুকের মধ্যে দুরদুধুরু শব্দ হতে থাকে। আমি প্রশ্ন করি, তাদের কী কী নাম?
কাপ্তান বলে, একজনের নাম সিন্দাবাদ...
কাপ্তান আর কি বললেন আমি শুনতে পেলাম না। মাথাটা কেমন ভোঁ করে ঘুরে গেল। কিন্তু একটুক্ষণের মধ্যেই নিজেকে সামলে নিয়ে ভালো করে কাপ্তানকে লক্ষ্য করি। হ্যাঁ, আমাদের জাহাজের সেই কাপ্তানই তো ইনি! আমি প্রায় চিৎকার দিয়ে বলি, আমি- আমিই সেই সিন্দাবাদ। তিমি মাছের পিঠের ওপর নেমেছিলাম আমরা। তারপর মাছটি আড়মোড় ভেঙে গা ঝাড়া দিতেই কে কোথায় ছিটকে পড়েছিলাম। প্রায় সবাই জাহাজে উঠতে পেরেছিল। কিন্তু আমি পারিনি। তিমিটা জলের তলায় তলিয়ে গেল। (চলবে)


আরো সংবাদ



premium cement
সরাইলে ২ গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ, আহত শতাধিক বৈরুতে ফ্লাইট চলাচল স্থগিত কাতার এয়ারওয়েজের ৩ দিনের জন্য বন্ধ সাজেক রুহুল আমিন গাজীর খোঁজ নিতে হাসপাতালে জামায়াত আমির গায়েবি মামলার ক্ষেত্রে দায়ীদের চিহ্নিত করতে কমিশন গঠনে হাইকোর্টে রিট ফুল দিয়ে শুভেচ্ছা না জানানোর অনুরোধ ববি ভিসির জনশক্তি রফতানিতে সাব-এজেন্টদের নিবন্ধন দেবে সরকার নির্বাচন ও ক্ষমতার ভারসাম্য নিয়ে সেনাপ্রধানের বক্তব্য কিভাবে দেখছে বিএনপি-জামায়াত? বকশীগঞ্জ মাছের ঘের থেকে লাশ উদ্ধার মধ্যপ্রাচ্যে আমিরাতকে প্রধান প্রতিরক্ষা অংশীদার ঘোষণা যুক্তরাষ্ট্রের এক দশকের জয় খরা কাটিয়ে সেমিফাইনাল খেলতে চায় বাংলাদেশ

সকল