২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
নি ত্যো প ন্যা স

দেবতাখুমের রহস্য

দেবতাখুমের রহস্য -

তিন.

কবি নজরুল কলেজে সবেমাত্র একাদশ শ্রেণীতে ভর্তি হয়েছে। ক্লাস এখনো শুরু হয়নি। ভীষণ সাহসী এবং অ্যাডভেঞ্চারপ্রিয় আবিদ। ছাত্রাবস্থায়ই বিভিন্ন পত্রপত্রিকায় লেখালেখি করে নিজেকে কিছুটা পরিচিত করে তুলেছে। বাংলাবাজার থেকে প্রকাশিত ‘মহাকাল’ নামে একটি সাপ্তাহিক ম্যাগাজিনের সহ-সম্পাদক সে। রহস্যময় কোনো ঘটনার গন্ধ পেলে তার রক্ত টগবগ করে ফোটে। যদিও তার রহস্য জগৎ নিয়ে লেখা গল্পগুলোতে কল্পনার পাশাপাশি বাস্তবতার মিলটাই বেশি।
লীনার বন্ধু কমল ১৬ বছরের কিশোর। লক্ষ্মীবাজারে সেন্ট গ্রেগরির তুখোড় ছাত্র। পাঠ্যবইয়ের বাইরে সে তথ্য প্রযুক্তিতে বেশ দক্ষ হয়ে উঠছে। প্রযুক্তিবিদ্যায় সবসময়ই সে তার বন্ধু আবিদকে সাহায্য করে। পাঠ্যবইয়ের বাইরে কমলের অধিকাংশ সময়ই কাটে ল্যাপটপের সামনে। হ্যাকিংয়ে সে এতটাই দক্ষ যে, পৃথিবীর যেকোনো হ্যাকারকে চ্যালেঞ্জ করতে এতটুকুও ভয় করে না সে। প্রযুক্তির এই কাজটি আস্তে আস্তে যতই কঠিন হয়ে উঠছে, সে ততই মরিয়া হয়ে সেটি নিয়ে গবেষণা করছে। তার কৌতূহলী মন এবং রহস্যের প্রতি প্রবল আকর্ষণ অনন্য এক হ্যাকারে পরিণত করেছে তাকে।
(চলবে)


আরো সংবাদ



premium cement
সরাইলে ২ গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ, আহত শতাধিক বৈরুতে ফ্লাইট চলাচল স্থগিত কাতার এয়ারওয়েজের ৩ দিনের জন্য বন্ধ সাজেক রুহুল আমিন গাজীর খোঁজ নিতে হাসপাতালে জামায়াত আমির গায়েবি মামলার ক্ষেত্রে দায়ীদের চিহ্নিত করতে কমিশন গঠনে হাইকোর্টে রিট ফুল দিয়ে শুভেচ্ছা না জানানোর অনুরোধ ববি ভিসির জনশক্তি রফতানিতে সাব-এজেন্টদের নিবন্ধন দেবে সরকার নির্বাচন ও ক্ষমতার ভারসাম্য নিয়ে সেনাপ্রধানের বক্তব্য কিভাবে দেখছে বিএনপি-জামায়াত? বকশীগঞ্জ মাছের ঘের থেকে লাশ উদ্ধার মধ্যপ্রাচ্যে আমিরাতকে প্রধান প্রতিরক্ষা অংশীদার ঘোষণা যুক্তরাষ্ট্রের এক দশকের জয় খরা কাটিয়ে সেমিফাইনাল খেলতে চায় বাংলাদেশ

সকল