২৭ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১, ২৩ রবিউস সানি ১৪৪৬
`

মোহাম্মদপুরে যৌথবাহিনীর অভিযানে গ্রেফতার ৪৫

মোহাম্মদপুরে যৌথবাহিনীর অভিযানে গ্রেফতার ৪৫ - সংগৃহীত

রাজধানীর মোহাম্মদপুর এলাকায় অভিযান চালিয়ে ৪৫ জনকে গ্রেফতার করেছে সেনাবাহিনী। তাদের বিরুদ্ধে এ ছিনতাই, ডাকাতি, সন্ত্রাসী ও চাঁদাবাজির অভিযোগ রয়েছে।

শনিবার রাতেই ওই ৪৫ জনকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে বলে জানান মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইফতেখার।

ইফতেখার বলেন, ‘আমি অভিযানে তাদের সাথে ছিলাম না। বলতে পারছি না আসলে কী গ্রাউন্ডে তাদের অ্যারেস্ট করা হয়েছে। কিন্তু তারা নিশ্চিত হয়েছেন যে তারা অপরাধের সাথে জড়িত। আমাদের কাছে হ্যান্ডওভার করেছে। এখন আমরা যাচাই-বাছাই করবো কে কোন অপরাধের সাথে জড়িত।’

সেনাবাহিনীর সাথে তথ্য আদান-প্রদানের মাধ্যমে সফল অভিযান সম্পন্ন হয়েছে বলে জানান ওসি।

তিনি জানান, ‘ঢাকা শহরের শীর্ষ সন্ত্রাসীর ১০টা তালিকা করলে এর পাঁচটার জন্ম ও বেড়ে ওঠা কমপক্ষে হবে মোহাম্মদপুরে। শুধু মোহাম্মদপুরের একটা থানায় ঢাকার শীর্ষ সন্ত্রাসীর অর্ধেকের বেশি জন্ম দিয়েছে এবং বেড়ে উঠেছে সহায়তা করেছে। ঐতিহাসিকভাবে মোহাম্মদপুর ক্রাইম জোন।’

এসব অপরাধ কার্যক্রম দমন করতে আচ রোববার থেকে মোহাম্মদপুর এলাকায় প্রতিটি হাউজিংয়ে অস্থায়ী ক্যাম্প বসাবেন সেনাবাহিনীর সদস্যরা।

গণমাধ্যমগুলোতে বলা হয়েছে, শনিবার রাতে বছিলা সেনাবাহিনীর ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে অস্থায়ী ক্যাম্প বসানোর এ তথ্য জানান ২৩ ইস্ট বেঙ্গলের উপ-অধিনায়ক মেজর নাজিম আহমেদ।

মোহাম্মদপুরের ঢাকা উদ্যান, চাঁদ উদ্যান ও বিভিন্ন হাউজিং সোসাইটিতে ছিনতাইকারী, ডাকাত দলের সদস্য, চাঁদাবাজি, সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে ৪৫ জনকে আটক করা হয়েছে।

সেনাবাহিনী ম্যাজিস্ট্রেসি পাওয়ার পর এখন পর্যন্ত ১৯৭ জনকে গ্রেফতার করা হয়েছে। এ সময় ১৮টি আগ্নেয়াস্ত্র, ২৬১ রাউন্ড গুলি, ১৯ রকমের মাদক, একটি গ্রেনেড ও ৮০টি দেশী অস্ত্র উদ্ধার করা হয়েছে।
সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
ফেনীতে নয়া দিগন্তের ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত গণঅভ্যুত্থানে মানবতাবিরোধী অপরাধ : সাবেক ২০ মন্ত্রী-উপদেষ্টাকে হাজিরের নির্দেশ বকশীগঞ্জে পুকুরে ডুবে শিশুর মৃত্যু সাবেক ডিএমপি কমিশনারসহ ১৭ পুলিশের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ১ নভেম্বর থেকে পলিথিন শপিং ব্যাগের জন্য অভিযান : পরিবেশ উপদেষ্টা কোর্ট থেকে লুকিয়ে নিয়ে কারাগারে নয়া দিগন্ত পড়তাম : রিজভী খালেদা জিয়ার কয়লাখনি দুর্নীতি মামলার চার্জ শুনানি পেছাল বেনাপোল চেকপোস্টে যাত্রী পারাপার বন্ধ শিবিরের কেন্দ্রীয় সভাপতির মায়ের জানাজা অনুষ্ঠিত আমার প্রিয় সংবাদপত্র নয়া দিগন্ত : সেলিমা রহমান আমার উপদেষ্টা হওয়ার পেছনে নয়া দিগন্তের অবদান আছে : আ ফ ম খালিদ হোসেন

সকল