২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলাকারী আওয়ামী লীগ নেতা জব্বার গ্রেফতার

আব্দুল জব্বার - ছবি : বাসস

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের ওপর হামলার ঘটনায় আওয়ামী লীগ নেতা আব্দুল জব্বারকে গ্রেফতার করেছে ডিএমপির কাফরুল থানা পুলিশ। তার বিরুদ্ধে নগরীর কাফরুল থানায় একটি মামলা রয়েছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাতে কাফরুলের সেনপাড়া পর্বতা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

কাফরুল থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী গোলাম মোস্তফা জানান, গত ১৯ জুলাই বিকেলে রাজধানীর মিরপুর-১০ শাহ আলী প্লাজা থেকে ভিকটিম মো: মোবারক হোসেন কাফরুলের সেনপাড়া এলাকা দিয়ে তার মামার বাসায় যাচ্ছিলেন। এসময় ওই এলাকায় আন্দোলনরত বৈষম্যবিরোধী ছাত্র-জনতার উপর এলোপাতাড়ি গুলিবর্ষণ শুরু করে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এসময় আওয়ামী লীগের নেতাকর্মীদের ছোঁড়া গুলিতে মোবারক হোসেন গুরুতর আহত হয়। এসময় উপস্থিত লোকজন আহত মোবারককে প্রথমে পল্লবীর ইসলামী হাসপাতালে ও পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য শেরে বাংলা নগরের পঙ্গু হাসাপাতালে ভর্তি করেন।

এঘটনায় মোবারকের মামা মো: রুবেল হোসেন ১৬ সেপ্টেম্বর কাফরুল থানায় ১০৭ জনের নাম উল্লেখসহ আরো ১৫০ জন অজ্ঞাতনামা ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেন।

এ মামলাটি তদন্তকালে ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে মোবারকের উপর আক্রমণের সাথে জড়িত আব্দুল জব্বারকে গ্রেফতার করে কাফরুল থানা পুলিশ।

গ্রেফতারকৃতের বিরুদ্ধে কাফরুল থানায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement