১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

অনুশীলনে এখনো যোগ দেননি সাকিব

অনুশীলনে এখনো যোগ দেননি সাকিব - সংগৃহীত

সাকিবের জন্য অপেক্ষা বাড়ছে বাংলাদেশ দলের। নাজমুল হোসেন শান্তরা ভারতে পা রেখেছেন দু'দিন পেরিয়ে গেলেও দেখা নেই দলের সবচেয়ে বড় তারকার। এখনো দলের সাথে যোগ দেননি তিনি। কখন দলে যোগ দেবেন সাকিব, তা নিয়েও আছে ধোঁয়াশা।

১৫ সেপ্টেম্বর (রোববার) ভারতে উড়াল দেয় বাংলাদেশ দল। প্রত্যাশিতভাবেই বহরে ছিলেন না সাকিব আল হাসান। ইংল্যান্ড থেকে তার সরাসরি ভারতে যাওয়ার কথা ছিল। তবে আজ ১৭ সেপ্টেম্বর (মঙ্গলবার) এখনো দলের সাথে যোগ দেননি সাকিব।

অথচ খেলা মাঠে গড়ানোর আর মাত্র এক দিন বাকি। শুধু কালকের দিনটা বিরতি দিয়ে ১৯ তারিখ থেকে শুরু হবে লড়াই। দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটায় মুখোমুখি হবে স্বাগতিক ভারতের।

অবশ্য সাকিবের জন্য বসে নেই দল। তাকে ছাড়াই পুরো দল ব্যস্ত সময় পার করছে চেন্নাইয়ে। প্রচণ্ড গরমের মাঝেই চলছে অনুশীলন। নিজের সেরা প্রস্তুতি নিয়েই ভারতের মাটিতে প্রথম কোনো টেস্ট জয়ের লক্ষ্যে লড়াইয়ে নামতে চায় টাইগাররা।

তবে এত বড় সিরিজে আগে অনুশীলন ক্যাম্পে সাকিবকে না পাওয়ায় প্রস্তুতিতে যে খানিকটা ঘাটতি থাকবে, তা নিশ্চিতভাবেই বলা যায়। দলের সেরা তো বটেই, বিশ্বের অন্যতম সেরা এই স্পিনারের বলে প্রস্তুতি নিতে পারা তো ব্যাটারদের বড় পাওয়াই বটে।

উল্লেখ্য, পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ শেষে ইংল্যান্ডে উড়াল দিয়েছিলেন সাকিব। সেখানে কাউন্টি ক্রিকেটে সারে ক্লাবের সাথে যুক্ত হয়েছিলেন। খেলেন একটা চার দিনের ম্যাচও।


আরো সংবাদ



premium cement