১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ব্রুকের নেতৃত্বে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে খেলবে ইংল্যান্ড

ব্রুকের নেতৃত্বে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে খেলবে ইংল্যান্ড - সংগৃহীত

নিয়মিত অধিনায়ককে রেখেই অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে ইংল্যান্ড। মাঠে ফেরার অপেক্ষা দীর্ঘ হচ্ছে জশ বাটলারের। টি-টোয়েন্টি দলে যে থাকবেন না, তা আগেই জানা গিয়েছিল। এবার ওয়ানডে সিরিজ থেকেও ছিটকে গেলেন তিনি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজকে সামনে রেখে রোববার দল ঘোষণা করেছে ইংল্যান্ড। ১৫ সদস্যের দলে প্রথমবারের এই ফরম্যাটে সুযোগ পেয়েছেন জ্যাকব বেথেল এবং জন টার্নার। দলটার নেতৃত্ব দেবেন হ্যারি ব্রুক।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকেই মাঠের ক্রিকেটের বাইরে আছেন জশ বাটলার। বিরতি কাটিয়ে দ্য হান্ড্রেড দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরার কথা ছিল ইংলিশ অধিনায়কের। তবে পায়ের পেশির চোটে সেই টুর্নামেন্টেও খেলা হয়নি তার।

একই কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলা হচ্ছে না জশ বাটলারের। পুরোপুরি ফিট না হয়ে ওঠায় অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে রাখা হয়নি তাকে। এবার ওয়ানডে সিরিজও মিস করছেন এই বিধ্বংসী ব্যাটার।

বাটলার ছিটকে যাওয়ায় অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে সুযোগ মিলেছে লিয়াম লিভিংস্টোনের। প্রাথমিক স্কোয়াডে না থাকলেও টি-টোয়েন্টি সিরিজে ভালো খেলার পুরস্কার হিসেবে ওয়ানডে দলে জায়গা পেলেন তারকা এই অলরাউন্ডার।

ইংলিশ দলকে প্রথমবারের নেতৃত্ব দেবেন ব্রুক। অবশ্য অধিনায়ত্ব নতুন নয় তার কাছে। ২০১৮ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ইংল্যান্ডের নেতৃত্ব দেন তিনি। তাছাড়া দ্য হান্ড্রেডে নর্দার্ন সুপার চার্জার্সেরও অধিনায়ক ব্রুক। ক’দিন আগে শ্রীলঙ্কার বিপক্ষে তিন টেস্টের সিরিজেও ওলি পোপের সহকারী হিসেবে ছিলেন ব্রুক।

বাটলারের পাশাপাশি ওয়ানডে সিরিজ খেলা হচ্ছে না পেসার জশ হালের। পাকিস্তান সফরের কথা মাথায় রেখে তাকে নিয়ে ঝুঁকি নিতে চাইছে না ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। আর মঈন আলি অবসরে যাওয়ায় ফাঁকা হয়েছে তার জায়গাও। তাদের বদলে প্রথমবারের মতো দলে এসেছেন ব্যথেল ও টার্নার।

ইংল্যান্ডের ওয়ানডে দল
হ্যারি ব্রুক (অধিনায়ক), জফরা আর্চার, জ্যাকব বেথেল, ব্রাইডন কার্স, জর্ডান কক্স, বেন ডকেট, উইল জ্যাকস, লিয়াম লিভিংস্টোন, ম্যাথু পটস, আদিল রশিদ, ফিল সল্ট, জেমি স্মিথ, অলি স্টোন, রিস টপলি, জন টার্নার।


আরো সংবাদ



premium cement
বিদেশে সাবেক ভূমিমন্ত্রীর ৮ হাজার কোটি টাকার সম্পত্তি বৃষ্টিতে ভাসবে ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট! মিয়ানমার সীমান্ত কাঁটাতার দিয়ে ঘেরার সিদ্ধান্ত ভারতের ‘এক দেশ এক ভোট’ চালু করার দিকে আরো এক ধাপ এগুলো ভারত! সেই আফগানিস্তানের কাছে শোচনীয় হার দক্ষিণ আফ্রিকার ইউনূসের সাথে সাক্ষাত হচ্ছে না মোদির লেবাননে পেজারের পর ওয়াকি-টকি বিস্ফোরণে নিহত ২০, আহত ৪৫০ আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ গ্রেফতার এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায় আসলে কী হয়েছিল? মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালু করুন : তথ্য উপদেষ্টা বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়তে ঢাবিতে নামবে ‘মোবাইল কোর্ট’

সকল