১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

উড়ছে বাংলাদেশ, দুই ম্যাচ হাতে রেখেই নিশ্চিত করেছে সিরিজ

- ছবি : সংগৃহীত

শ্রীলঙ্কায় উড়ছে রাবেয়া-জ্যোতিরা। ধরে রেখেছে টানা জয়ের ধারা। ওয়ানডের পর আধিপত্য ধরে রেখেছে টি-টোয়েন্টিতেও। হ্যাটট্রিক জয়ে দুই ম্যাচ হাতে রেখেই নিশ্চিত করেছে সিরিজ।

প্রথম দুই ম্যাচে লঙ্কানদের একেবারেই পাত্তা দেয়নি বাংলাদেশ। প্রথম ম্যাচে ৭ উইকেটে জয়ের পর দ্বিতীয় ম্যাচে জয় আসে ১০৪ রানে। এবার অবশ্য ব্যবধান তত বড় হয়নি। রোববার তৃতীয় টি-টোয়েন্টিতে জয় আসে ১০ রানে।

সিংলিজ স্পোর্টস ক্লাব মাঠে আগে ব্যাট করে মাত্র ৯৭ রানে গুটিয়ে যায় টাইগ্রেসরা। তবে এই রানই জয়ের জন্য যথেষ্ট করে তুলেন বোলাররা। জবাবে ২০ ওভার ব্যাট করেও ৮ উইকেট হারিয়ে ৮৭ রানের বেশি করতে পারেনি স্বাগতিকরা।

এদিন টসে জিতে আগে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। শুরু থেকেই চেপে ধরে বিপর্যয়। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২৬ রানের ইনিংস খেলেন সাথী রানী।

এ ছাড়া নিগার সুলতানা জ্যোতি ১২ ও রিতু মনি ২৫ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। টাইগ্রেস ব্যাটারদের মধ্যে আর কেউই দুই অঙ্কে পৌঁছাতে পারেননি। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন মালশা শেহানি।

ছোট এই লক্ষ্যে খেলতে নেমেও মাত্র ২৮ রানেই ৪ উইকেট হারায় শ্রীলঙ্কা। এই ধাক্কা থেকে তারা আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। লঙ্কানদের হয়ে উইকেটরক্ষক ব্যাটার কৌশিনী নুথিয়াঙ্গা ২১ রান করে। আর ২২ রান এসেছে নিক্ষানা সান্দামিনির ব্যাট থেকে।

বাংলাদেশের হয়ে জোড়া উইকেট নেন মারুফা আক্তার, নাহিদা আক্তার ও রাবেয়া খান। একটি করে উইকেট পান সুলতানা খাতুন ও ও ফাহিমা খাতুন।


আরো সংবাদ



premium cement
ঝিনাইদহে ২ শিবিরকর্মী হত্যার অভিযোগে ২৩ জনের বিরুদ্ধে মামলা রংপুর মহানগর পুলিশের ৬ থানার ওসি বদল শেখ হাসিনাকে ফোনে ‘আপা, আপা’ বলা আ’লীগ নেতা বহিষ্কার যশোরে টানা বৃষ্টিতে পানিবন্দী ৮৫০০ মানুষ পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ বাংলাদেশের সংস্কার উদ্যোগকে সহায়তা করবে জার্মানি : রাষ্ট্রদূত সংস্কার শেষে জনগণের নির্বাচিত সরকারের হাতে ক্ষমতা তুলে দেয়া হবে ভয়াবহ দাবানলে ঘর ছাড়তে পর্তুগালের বহু মানুষ ৬ লাখ টন চাল ও গম আমদানি করবে সরকার রাজনীতিবিদদের সংস্কার হওয়ার আহ্বান ড. মঈন খানের অভ্যুত্থানে শহীদ পরিবার পাচ্ছেন ৫ লাখ, আহতরা ১ লাখ টাকা

সকল