১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ভারতকে হারানোর মিশনে দেশ ছাড়ছেন লিটন-মুশফিকরা

ভারতকে হারানোর মিশনে দেশ ছাড়ছেন লিটন-মুশফিকরা - সংগৃহীত

ভারতকে হারানোর মিশনে দেশ ছাড়ছেন লিটন-মুশফিকরা। পাকিস্তানের পর এবার শান্তরা ভারতেও রূপকথা লিখতে চায়, সেই লক্ষ্যেই আজ রোববার উড়াল দিচ্ছেন প্রতিবেশী দেশটায়। দুই ম্যাচের টেস্ট আর তিনটা টি-টোয়েন্টি খেলবে এই সফরে।

সূচি অনুযায়ী ১৯ সেপ্টেম্বর শুরু হবে ভারত-বাংলাদেশ সিরিজ। চেন্নাইয়ে গড়াবে সিরিজের প্রথম টেস্ট। ২৭ সেপ্টেম্বর কানপুরে হবে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ। টেস্ট সিরিজের পর বিরতি থাকবে ৪ দিনের।

এরপর ৬ অক্টোবর গোয়ালিয়রে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ-ভারত। দিল্লিতে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি হবে ৯ অক্টোবর আর শেষ ম্যাচ ১২ অক্টোবর হায়দ্রাবাদে।

সদ্যই পাকিস্তানের বিপক্ষে তাদের মাটিতে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ জিতেছে বাংলাদেশ। যা পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্ট সিরিজ জয়। পাকিস্তানের মাটিতেও যেকোনো ফরম্যাটে প্রথম সিরিজ জয়।

সেই সাফল্যের ধারা ধরে রাখতে চায় ভারতের বিপক্ষেও। ভারতের মাটিতে তাদের বিপক্ষে একটা টি-টোয়েন্টি জয়ের রেকর্ড থাকলেও, নেই কোনো টেস্ট জয়ের রেকর্ড। অবশ্য ঘরের মাঠেও কখনো ভারতকে টেস্ট হারাতে পারেনি বাংলাদেশ। তবে সেই আরাধ্য এবার সাধন করতে আত্মবিশ্বাসী টাইগাররা।

দেশ ছাড়ার আগে অধিনায়ক নাজমুল হোসেন শান্তও বলে গেলেন এই কথা। ‘এটা অনেক চ্যালেঞ্জিং সিরিজ হতে যাচ্ছে আমাদের জন্যে। তবে পাকিস্তান সিরিজে ভালো করায় বাড়তি একটা আত্মবিশ্বাস আছে দলের সবার মাঝে। দুটো ম্যাচই জয়ের জন্য খেলব।’

আমার পারসোনাল লক্ষ্য বাংলাদেশ দল জিতুক, ব্যাট হাতে দলের জন্য অবদান রাখতে চাই। সর্বোচ্চ চেষ্টা করবো, বাকিটা আল্লাহর ইচ্ছা বলেন শান্ত।


আরো সংবাদ



premium cement
রাজনীতিবিদদের সংস্কার হওয়ার আহ্বান ড. মঈন খানের অভ্যুত্থানে শহীদ পরিবার পাচ্ছেন ৫ লাখ, আহতরা ১ লাখ টাকা সেনাবাহিনীর হাতে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা নিয়ে যে সব প্রশ্ন সামনে আসছে লুটপাট ও অগ্নিসংযোগকে বাংলাদেশ জামায়াতে ইসলামী সমর্থন করে না : রফিকুল ইসলাম খান ১১ ঘণ্টা পর স্বাভাবিক হয়েছে মেট্রোরেল চলাচল নারায়ণগঞ্জে আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক ওরিয়নের ওবায়দুল করিম পরিবারের ব্যাংক হিসাব জব্দ গোয়াইনঘাটের অবৈধ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা, আটক ১ প্রশাসনে অবিলম্বে শৃঙ্খলা ফিরিয়ে আনুন : স্পিক বাংলাদেশ ইবিতে ভিসি নিয়োগের দাবিতে ফের বিক্ষোভ সমাবেশ মানুষের সুবিধাভোগের জন্যেই সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেয়া হয়েছে : স্বরাষ্ট্র উপদেষ্টা

সকল