১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বিব্রতকর রেকর্ডের জন্ম দিয়ে পরিত্যক্ত হলো আফগানিস্তান-নিউজিল্যান্ড টেস্ট

বিব্রতকর রেকর্ডের জন্ম দিয়ে পরিত্যক্ত হলো আফগানিস্তান-নিউজিল্যান্ড টেস্ট - ছবি : সংগৃহীত

প্রথম চারদিনের মতো পঞ্চম দিনেও একই ঘটনার পুনরাবৃত্তি। মাঠেই গড়ালো না বল, হলো না টসও। যথারীতি পরিত্যক্ত হয়েছে শেষ দিনের খেলাও। ফলে কোনো বল মাঠে না গড়িয়েই শেষ হল আফগানিস্তান-নিউজিল্যান্ড টেস্ট।

সেই সাথে শতবছরের ক্রিকেট ইতিহাসের বিব্রতকর অংশ হয়ে গেল গ্রেটার নয়ডা। ১৪৭ বছরের টেস্ট ক্রিকেট ইতিহাসে কোনো বল না হয়েই অষ্টম কোনো ম্যাচ পরিত্যক্ত হলো এবার। আর এশিয়ার মাটিতে ৯১ বছরের টেস্ট ইতিহাসে যে ঘটনা ঘটলো প্রথমবার!

ক্রিকেট ইতিহাসের পণ্ড হওয়া সর্বশেষ টেস্টের সাথেও জড়িয়ে আছে নিউজিল্যান্ডের নাম। ১৯৯৮ সালে ডানেডিনে প্রবল বর্ষণে ভেস্তে যায় নিউজিল্যান্ড–ভারত ম্যাচ। তবে পঞ্চম দিন পর্যন্ত সেবার অপেক্ষা করতে হয়নি। তৃতীয় দিনেই ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়।

অথচ নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট খেলার দ্বারপ্রান্তে দাঁড়িয়ে ছিপ আফগানিস্তান। খেলা হলে নিশ্চিতভাবেই তা ইতিহাসের অংশ হয়ে যেত। ঐতিহাসিক এই টেস্টের জন্য বিস্তর পরিকল্পনা সাজিয়ে রেখেছিল আফগানরা। তবে বেরসিক বৃষ্টি যেন তাতে ছাই ঢেলে দিলো।

গত সোমবার শুরু হতে যাওয়া এই ম্যাচ পরিত্যক্ত হলো আজ শুক্রবার এসে। আজ সকাল ১০টায় শেষ দিনের খেলা শুরু হওয়ার কথা ছিল। তবে সকাল ৯টায় আফগানিস্তান ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তার বার্তায় শেষ দিনের খেলা বাতিলের ঘোষণা দেয়া হয়।

সেই বার্তায় বলা হয়েছে, ‘এখনো বৃষ্টি হচ্ছে গ্রেটার নয়ডায় এবং মাত্রাতিরিক্ত বৃষ্টির কারণে আফগানিস্তান-নিউজিল্যান্ড পঞ্চম দিনের খেলা ম্যাচ কর্মকর্তারা পরিত্যক্ত ঘোষণা করেছেন।’


আরো সংবাদ



premium cement