১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

দলকে জেতাতে পারলেন না সাকিব

দলকে জেতাতে পারলেন না সাকিব - ছবি : নয়া দিগন্ত

সাকিব আল হাসান পারলেন না দলকে জেতাতে। গুরুত্বপূর্ণ সময়ে ফিরেছেন ‘শূন্য’ হাতে। বল হাতে বিধ্বংসী সাকিব ব্যাট হাতে একদমই বিবর্ণ। সারের হয়ে তার উইকেট সংখ্যা মোট রানকে পেরিয়ে গেল না একটুর জন্য!

বল হাতে সারের হয়ে অভিষেকেই ৪ উইকেট নেয়া সাকিব। প্রথম ইনিংসে ব্যাট হাতে ১২ রানের বেশি করতে পারেননি। তবে সেই ব্যর্থতা পুষিয়ে দেন বল হাতে। দ্বিতীয় ইনিংসে তিনি হয়ে উঠেন আরো ভয়ংকর। পিলে চমকে উঠে প্রতিপক্ষ।

এবার পেরিয়ে যান আগের ইনিংসকেও। গড়েন অনন্য কীর্তি। কাউন্টি ক্রিকেটে প্রথমবারের মতো পান ৫ উইকেটের দেখা। সব মিলিয়ে ম্যাচে ১৯৩ রান দিয়ে ৯ উইকেট নিয়েছেন সাকিব। সাকিবের উপর ভর করে জয়ের স্বপ্ন বুনতে থাকে তার দল সারে।

প্রথম ইনিংসে বল হাতে সাকিবের ৪ উইকেটের সুবাদে সমারসেট গুটিয়ে যায় মাত্র ৩১৭ রানে। জবাবে ব্যাটিংয়ে নেমে ৩২১ রানে থামে সারে। ৪ রানের লিড নেয় সাকিবের দল। তবে দ্বিতীয় উইকেটের ইনিংসে সেই লিড ভেঙে সারেকে ২২১ রানের লক্ষ্য দেয় সমারসেট।

আগের দিনই ৯ উইকেট হারিয়ে ফেলা দলটা শেষ দিনে সাকিবের কাছে হারায় শেষ উইকেট। বৃহস্পতিবার ৪৬ রান করা টম বেন্টনকে ফিরিয়ে ইনিংস শেষ করেন সাকিব।।সেই সাথে স্পর্শ করেন ৫ উইকেটের মাইলফলক।

লক্ষ্য তাড়ায় ৩১ রানে জোড়া উইকেট হারালেও ৩ উইকেটে ৯৫ রান পর্যন্ত পৌঁছে যায় সারে। তবে এরপর আর দাঁড়াতেই পারেনি দলটা। ভেঙে পড়ে তাদের ইনিংস। পরের ১৪ রান তুলতেই শেষ ৭ উইকেট হারায় তারা!

মাত্র ১০৯ রানেই শেষ হয় সারের ইনিংস। যেখানে রানের খাতাই খুলতে পারেননি ৬ জন! ৮ ব্যাটারই পারেননি দুই অংকের ঘরে যেতে। তবে একপাশ আগে ডম শিবলি করেন ৫৬ রান। যেখানে ভর করেই ৩ অংকের ঘরে পৌঁছায় সারে।

সারের ১১১ রানের হারের দিনে ব্যাট হাতে ব্যর্থ ছিলেন সাকিব আল হাসানও। কোনো রানই আসে তার ব্যাটে। ৫ বল খেলেও ডাক মারেন তিনি। তাতে মাত্র ১২ রানের সাথে মূল্যবান ৯ উইকেট নিয়ে শেষ হলো এবার তার ইংলিশ কাউন্টি যাত্রা।


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে শীর্ষ সন্ত্রাসী রুবেলের দ্বিতীয় দফায় রিমান্ড মঞ্জুর মিয়ানমারে পাচারকালে তেলসহ বিভিন্ন মালামাল উদ্ধার বল করে এসেই পিটুনি খেলেন সাকিব চাকরিতে প্রবেশের বয়স নিয়ে যা বললেন সারজিস আলম নাটোরে ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড ১০ সাবেক সেনা ও পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা স্কোপাস প্রকাশনার জন্য বেসরকারি বিশ্ববিদ্যালয়ে প্রথম ডিআইইউ নেতানিয়াহু ও তার প্রতিরক্ষা মন্ত্রীকে হত্যা করতে গোয়েন্দা নিয়োগ ইরানের বিশ্বসেরা গবেষকের তালিকায় বাকৃবির ১০ গবেষক আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে ফতুল্লায় বকেয়া বেতনের দাবিতে পোশাকশ্রমিকদের সড়ক অবরোধ

সকল