১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ট্রাভিস হেড ঝড়ে উড়ে গেল ইংল্যান্ড

ট্রাভিস হেড ঝড়ে উড়ে গেল ইংল্যান্ড - সংগৃহীত

দুই ম্যাচ বিরতি দিয়ে আবারো জ্বলে উঠলেন ট্রাভিস হেড। অজি এই বিধ্বংসী ওপেনারকে থামানোই যেন কঠিন হয়ে পড়েছে। এবার ইংল্যান্ডও পুড়ল তার আগুনে। আর্চার-আদিল রাশিদদেরও সমীহ করেননি।

ইংল্যান্ডের বিপক্ষে জয় দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছে অস্ট্রেলিয়া। বুধবার সাউদাম্পটনে তিন ম্যাচের সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ২৮ রানে জয় পেয়েছে মিচেল মার্শের দল। জয়ের নায়ক ট্রাভিস হেড।

যেখানে টসে হেরে আগে ব্যাট করে ১৯.৩ ওভারে অস্ট্রেলিয়া ১৭৯ রানের পুঁজি পায়। জবাবে ১৯.২ ওভারে অলআউট হওয়ার আগে ১৫১ রান করে ইংল্যান্ড। ৩ ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল অজিরা।

অস্ট্রেলিয়াকে চ্যালেঞ্জিং সংগ্রহ এনে দেন হেড। ম্যাথু শর্টকে সাথে নিয়ে পাওয়ার প্লেতে তাণ্ডব চালান তিনি। দু’জনে মিলে প্রথম ৬ ওভারে তুলেন ৮৬ রান। তবে ষষ্ঠ ওভারের একদম শেষ বলে হারাতে হয় হেডের উইকেট। আউট হওয়ার আগে করেন ২৩ বলে ৫৯ রান।

পরের ওভারেই অধিনায়ক মিচেল মার্শ ২ রান করে রাশিদের শিকার হলেও ম্যাথু শর্ট দলকে পৌঁছে দেন তিন অঙ্কের ঘরে। যদিও তাকে ফিরতে হয় ২৬ বলে ৪১ রানে। এরপর দলকে একাই টানেন জশ ইনলিশ। বাকিরা ব্যস্ত ছিলেন আসা-যাওয়াতে।

ইংলিশ বাদে বলার মতো স্কোর নেই আর কারো। ফলে ৩ বল বাকি থাকতেই অলআউট হয় অজিরা। ইংলিশ করেন ২৭ বলে ৩৭ রান। লিভিংস্টোন ৩, আর্চার ও সাকিব মাহমুদ নেন ২ উইকেট।

বিপরীতে রান তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। উইল জ্যাকস বিদায় নেন মাত্র ৬ রান করে। অভিষেক হওয়া জর্ডান কক্স ফেরেন ১২ বলে ১৭ রান করে।

ফিল সল্টও ইনিংস বড় করতে পারেননি, ফেরেন ১২ বলে ২০ রান করে। আরেক অভিষিক্ত জ্যাকব বেথেল ২ রান করে জাম্পার শিকার হলে ৭.৪ ওভারে মাত্র ৫২ রানে ৪ উইকেট হারায় ইংল্যান্ড।

চার নম্বরে নামা লিয়াম লিভিংস্টোন হাল ধরার চেষ্টা করেন। স্যাম কারানকে নিয়ে পার করেন তিন অঙ্কের ঘর। দু’জনে গড়েন ৩১ বলে ৫৪ রানের জুটি। তবে এরপর ১৮ রান করে কারান ফিরতেই ফের শুরু হয় বিপর্যয়।

যা লিভিংস্টোনও থামাতে পারেননি, ফেরেন ২৭ বলে ৩৭ রান করে। তার বিদায়ের সাথে সাথে জয়ের আশা ফিকে হতে থাকে ইংল্যান্ডের। শেষ পর্যন্ত ৪ বল বাকি থাকতেই অলআউট হয় স্বাগতিক দল। অভিষিক্ত জেমি ওভারটন ১৫ ও সাকিব মাহমুদ করেন ১২ রান।

অস্ট্রেলিয়ার হয়ে শন অ্যাবোট ৩ উইকেট নেন। জস হ্যাজেলউড ও অ্যাডাম জাম্পার শিকার ২টি করে।


আরো সংবাদ



premium cement