১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ধাক্কা সামলে লড়াই শ্রীলঙ্কার

ধাক্কা সামলে লড়াই শ্রীলঙ্কার - ছবি : সংগৃহীত

একটা সময়ে ৯৩ রানে ৫ উইকেট পড়ে গিয়েছিল শ্রীলঙ্কার। দেখে মনে হচ্ছিল, তৃতীয় টেস্টেও প্রথম ইনিংসে বড় লিড নেবে ইংল্যান্ড। কিন্তু ষষ্ঠ উইকেটে অধিনায়ক ধনঞ্জয় ডি’সিলভা ও কামিন্দু মেন্ডিস জুটি বাঁধেন। সেই জুটি লড়াইয়ে রেখেছে শ্রীলঙ্কাকে। ওলি পোপের ১৫৪ রানে ভর করে প্রথম ইনিংসে ৩২৫ রান করেছে ইংল্যান্ড। শনিবার দ্বিতীয় দিনের শেষে শ্রীলঙ্কার রান ৫ উইকেটে ২১১। ইংল্যান্ড এগিয়ে ১১৪ রানে।

প্রথম দিনের শেষে ইংল্যান্ডের রান ছিল ৩ উইকেটে ২২১। দেখে মনে হচ্ছিল, বড় রান করবে তারা। কিন্তু দ্বিতীয় দিনের শুরু থেকে নিয়মিত উইকেট পড়ে তাদের। পোপ ১০৩ রানে অপরাজিত ছিলেন। আরো ৫১ রান করেন তিনি। কিন্তু পোপকে সঙ্গ দিতে পারেননি কেউ। মাত্র ৬৪ রানে ইংল্যান্ডের শেষ ছয় উইকেট পড়ে যায়। ৩২৫ রানে শেষ হয় প্রথম ইনিংস।

জবাবে শ্রীলঙ্কাও শুরুতে চাপে পড়ে যায়। ওপেনার পাথুম নিশঙ্ক ছাড়া প্রথম পাঁচ ব্যাটারের কেউ রান পাননি। নিশঙ্ক দ্রুত রান করছিলেন। তাকে বড় ইনিংস খেলতে হত। কিন্তু ৫১ বলে ৬৪ রান করে আউট হয়ে যান তিনি। ৯৩ রানে ৫ উইকেট পড়ে যায় তাদের।

সেখান থেকে ডি’সিলভা ও মেন্ডিস জুটি বাঁধেন। দ্বিতীয় দিনের শেষ পর্যন্ত সেই জুটি ভাঙতে পারেনি ইংল্যান্ড। ষষ্ঠ উইকেটে ১১৮ রান যোগ করেছেন তারা। দুই ব্যাটারই অর্ধশতরান করেন। আলো কমে যাওয়ায় নির্দিষ্ট সময়ের আগেই শেষ হয়ে যায় খেলা।

দিনের শেষ শ্রীলঙ্কার রান ৫ উইকেটে ২১১। ডি’সিলভা ৬৪ ও মেন্ডিস ৫৪ রানে ব্যাট করছেন। লড়াই করছেন তারা। যদিও এখনো ১১৪ রানে এগিয়ে ইংল্যান্ড। তাই এই টেস্টে ফিরতে হলে এই জুটিকে তৃতীয় দিনও ব্যাট করতে হবে। অন্য দিকে তৃতীয় দিনের প্রথম সেশনেই শ্রীলঙ্কাকে অল আউট করার লক্ষ্যে নামবে ইংল্যান্ড।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল