১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

নেতৃত্ব হারাতে যাচ্ছেন বাবর, রিজওয়ান হতে পারেন নতুন অধিনায়ক

- ছবি - ইন্টারনেট

নেতৃত্ব নিয়ে গোলকধাঁধায় বাবর আজম। এই আছেন তো এই নেই। কখন কী হচ্ছে, বোঝা বড় দায়। ভারত বিশ্বকাপের পর তিন সংস্করণের নেতৃত্ব থেকে বাধ্য হয়ে সরে দাঁড়ান বাবর। এরপর আবার অনুরোধ করে সাদা বলের দায়িত্ব দেয়া হয় তাকে।

কিন্তু এখন শোনা যাচ্ছে, আবার পাকিস্তান ক্রিকেটের নেতৃত্ব হারাতে যাচ্ছেন বাবর আজম। সাদা বলের নেতৃত্ব কেড়ে নেয়া হতে পারে তার থেকে। নেতৃত্ব হারাতে পারেন টেস্ট অধিনায়ক শান মাসুদও। বাংলাদেশ সিরিজ নিয়ে তার প্রতি বিরক্ত পিসিবি।

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ এমন খবর প্রকাশ করেছে। বোর্ডের এক সূত্রের বরাত দিয়ে দাবি করেছে, জাতীয় দলের অধিনায়ক হিসেবে বাবর আর বেশি দিন নেই। সংবাদমাধ্যমটি জানিয়েছে, চলতি বছরের নভেম্বরে অস্ট্রেলিয়া সফরের আগে নতুন অধিনায়ক নিয়োগের সম্ভাবনা আছে।

আর নতুন অধিনায়ক কে হবেন, সেই নিয়েও বলেছে জিও নিউজ। তাদের দাবি, নেতৃত্ব পাওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে আছেন মোহাম্মদ রিজওয়ান। এমনকি সবকিছু ঠিকঠাক থাকলে শুধু সাদা বল নয়, তিন সংস্করণেই পাকিস্তানের নেতৃত্ব দিতে পারেন মোহাম্মদ রিজওয়ান।

বাবরকে নিয়ে প্রশ্ন উঠা অমূলক নয়। তার অধীনে ভালো নেই পাকিস্তান দল। ভারত বিশ্বকাপে ৯ ম্যাচের পাঁচটিতে হেরে লিগ পর্ব থেকেই বাদ পড়ে দলটি। এরপর চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখ থুবড়ে পড়ে তারা। যুক্তরাষ্ট্রের কাছে হেরে বাদ পড়ে প্রথম রাউন্ড থেকে।

পাশাপাশি ব্যাট হাতে বাবর নিজেও আছেন বাজে ফর্মে। সর্বশেষ দশ ইনিংসে নেই কোনো ফিফটি। তাছাড়া সাদা পোশাকে রাজ করা এই ব্যাটার এখন আইসিসির টেস্ট ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে নেই সেরা দশের মাঝে। সর্বশেষ শতক হাঁকিয়েছেন বছর দুয়েক আগে, ২০২২ সালে।

সদ্য শেষ হওয়া বাংলাদেশের বিপক্ষে সিরিজেও বাবর ছিলেন ছায়া হয়ে। ব্যাট থেকে ৪ ইনিংসে আসে মাত্র ৬৪ রান। সব মিলিয়ে বাজে সময়ে আটকা পড়েছেন পাকিস্তানি এই তারকা ব্যাটার।

এদিকে বাংলাদেশের বিপক্ষে ধবলধোলাই হওয়ার পর চাপে আছেন টেস্ট অধিনায়ক শান মাসুদও। তার নেতৃত্ব নিয়েও উঠেছে প্রশ্ন। অধিনায়ক হিসেবে হেরেছেন টানা ৫ টেস্ট। তাছাড়া মাসুদের টেস্ট ক্যারিয়ারও খুব একটা ভালো নয়। সব মিলিয়ে পাকিস্তান ক্রিকেটে ইতি ঘটতে পারে শান মাসুদ অধ্যায়ও।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল