১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

যেমন বাংলাদেশ চান তামিম ইকবাল

- ছবি - ইন্টারনেট

ভালো নেই বাংলাদেশ। স্মরণকালের ভয়াবহ বন্যায় অতল দেশের একটা অংশ। নানা সমস্যায় জর্জরিত এই জাতিকে যা করে দিয়েছে আরো বিপর্যস্ত। তবে এর মাঝেই ভালো কিছু খুঁজে পেয়েছেন তামিম ইকবাল, যা বড্ড তৃপ্ত করে তুলেছে তাকে।

বন্যার পানিতে ভেসে গেছে নোয়াখালী, কুমিল্লা ফেনী। পানিতে আটকা পড়েছে লাখ লাখ মানুষ। ক্রমশই খাবার, পানির সঙ্কট আরো তীব্রতর হচ্ছে। ঘটছে মৃত্যুর ঘটনাও। দেখা দিয়েছে মানবিক বিপর্যয়। দুই দিন ধরে সময়কে করে তুলেছে দুর্বিষহ।

বন্যাগ্রস্থ মানুষের পাশে দাঁড়াতে গোটা বাংলাদেশ যেন এক হয়ে গেছে! যে যেখান থেকে যেভাবে পারছে সাহায্য করছে, বাড়িয়ে দিচ্ছে হাত। শিশু থেকে বৃদ্ধ, নর-নারী সবাই জাতি-ধর্ম, বর্ণ দূরে ঠেলে এগিয়ে এসেছে মানবতার ডাকে, যার অসংখ্য ভিডিও ভাইরাল সামাজিক যোগাযোগমাধ্যমে।

এমতাবস্থায় দেশের প্রতিটি জনপদ থেকে যেভাবে মানুষরা এগিয়ে আসছে পরিস্থিতি মোকাবেলায়, তা তামিমকে দেখাচ্ছে স্বপ্ন। তাকে করেছে আবেগে আপ্লুত। দেশের মানুষের এমন সম্প্রতি আর উদার মানসিকতা তামিমের হৃদয় ছুঁয়ে গেছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে তাই এক দীর্ঘ স্ট্যাটাস দিয়ে বর্ণনা করেছেন তার অনুভূতি। লিখেন, “কেউ যদি আমাকে জিজ্ঞেস করে, ‘বাংলাদেশ আপনার কাছে কি?’ আমি এই ছবিগুলো দেখিয়ে দেব। কেউ যদি বলে, ‘কেমন বাংলাদেশ দেখতে চান?’ এই ছবিগুলো মেলে ধরব।”

‘এরকম আরো অনেক ছবি-ভিডিও গত কয়েক দিনে দেখেছি। অনেক কিছু শুনেছি। এটাই তো আমার দেশ! এমন বাংলাদেশই তো চাই! সৌহার্দ্য, সহমর্মিতা, সম্প্রীতি আর ভালোবাসায় মোড়ানো দেশ,’ যোগ করেন তামিম।

তার পোস্টের শেষ অংশে লেখা, ‘যত বিপর্যয়, তত বন্ধন। যত সঙ্কট, তত সমাধান। যত প্রলয়, তত প্রতিজ্ঞা।’


আরো সংবাদ



premium cement
যেভাবে কাজ করবে রাষ্ট্র সংস্কারে ৬ কমিশন ব্যর্থতার দায় নিয়ে ইসরাইলি কমান্ডারের পদত্যাগ ইউক্রেনকে রাশিয়ার আরো গভীরে হামলার অনুমতি দেবে যুক্তরাষ্ট্র! পদত্যাগ করতে রাজি : অপেক্ষার পর বললেন মমতা মধু ব্যবসায় ভাগ্য খুলেছে মুফতি হাবিবুল্লাহ জোয়ারদারের সাপের বিষের বিবর্তন ঘটছে, ভয় ধরাচ্ছে বিজ্ঞানীদের সমীক্ষা বঞ্চিত সেই ক্যাডাররা ফের বঞ্চনার শিকার : প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ কামনা ভারতে এবার ৭ বছরের মুসলিম ছাত্রের টিফিন নিয়ে বিতর্ক বঙ্গোপসাগর হয়ে মেরিন ড্রাইভ দিয়ে বাংলাদেশে ঢুকছে রোহিঙ্গারা সিলেটে গৃহকর্মী শিশুর ঝুলন্ত লাশ উদ্ধার রাষ্ট্র সংস্কারের পর নির্বাচনের সিদ্ধান্ত নেবে সরকার উপদেষ্টা রিজওয়ানা

সকল