১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

মুশফিকের সেঞ্চুরি, লিড ভাঙার পথে বাংলাদেশ

সেঞ্চুরির পর মুশফিকুর রহিমের উদযাপন - ছবি - সংগৃহীত

সাদমান, মুমিনুল, লিটনরা পারেননি। তবে মুশফিকুর রহিম হাল ছাড়েননি। ধীরে সুস্থে তুলে নিয়েছেন দুর্দান্ত এক শতক! সাদা পোশাকে যা তার ১১তম সেঞ্চুরি। এর সুবাদে বড় হচ্ছে বাংলাদেশের ইনিংস, কমে আসছে পাকিস্তানের সাথে ব্যবধান।

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে রাওয়ালপিন্ডিতে মুখোমুখি হয় বাংলাদেশ ও পাকিস্তান। যেখানে টসে হেরে আগে ব্যাট করে ৬ উইকেটে ৪৪৮ রান নিয়ে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। জবাবে ৫ উইকেটে ৩১৬ নিয়ে তৃতীয় দিন শেষ করে বাংলাদেশ।

৯৮ রানে জুটি নিয়ে আজ শনিবার মাঠে নামেন মুশফিক ও লিটন। আগের দিন ফিফটি পেয়েছিলেন তারা। সুযোগ ছিল শতকের পথে হাঁটার। তবে তা পারেননি লিটন। দুর্দান্ত খেলতে থাকা লিটন ফেরেন চতুর্থ দিন ১৬ রান যোগ হতেই। ৭৮ বলে ৫৬ করে নাসিম শাহর শিকার হন তিনি।

তবে মুশফিকুর রহিম ছিলেন দৃঢ়। ১১৪ রানের জুটি ভেঙে লিটনকে হারালেও মেহেদী মিরাজকে নিয়ে আবারো প্রতিরোধ গড়েন অভিজ্ঞ এই ব্যাটার। প্রথম সেশন শেষে মধ্যাহ্ন ভোজে যাওয়ার আগে ৯৭ বল থেকে ৫৭ রান যোগ করেছেন দু’জনে। যেখানে মুশফিক ছুঁয়েছেন ৩ অংকের মাইলফলক।

পাকিস্তানের বিপক্ষে বরাবরই দারুণ ব্যাট করা মুশফিক টেস্টে তুলে নিয়েছেন তার এগারোতম শতক। অপরাজিত আছেন ২০৮ বলে ১০১ রানে। মিরাজের ব্যাটে এসেছে ৪৪ বলে ১৭ রান।

বাংলাদেশের সংগ্রহ এখন ১১৭ ওভার শেষে ৬ উইকেটে ৩৮৯। লিড ভাঙতে আর চাই ৫৯ রান। হাতে আছে ৪ উইকেট।


আরো সংবাদ



premium cement
টাঙ্গুয়ার হাওড়ে সাঁতরাতে গিয়ে পর্যটক নিখোঁজ ‘দেশকে ইসলামি রাষ্ট্রে পরিণত করার কোনো বিকল্প নেই’ বায়তুশ শরফ আধ্যাত্মিকতা, সেবা ও জ্ঞান চর্চার সমন্বিত আধার : ধর্ম উপদেষ্টা চীন-পাকিস্তান ইকোনমিক করিডোর নিয়ে জয়শঙ্করের মন্তব্যকে কিভাবে দেখছেন বিশেষজ্ঞরা বাঁশখালীতে বিদেশ যেতে দেয়া টাকা ফেরত চেয়ে খুন প্রধান উপদেষ্টা চিকিৎসা শেষে পুনরায় কাজে ফিরেছেন বঙ্গোপসাগরে ৩ ফিশিং ট্রলারসহ ৪৮ ভারতীয় জেলে আটক গলাচিপায় টিউবওয়েলের পাইপে উঠে আসছে প্রাকৃতিক গ্যাস সিজেএফবি’র নতুন কমিটিতে সভাপতি এনাম সরকার, সম্পাদক রানা কাঁকড়া চাষের মাধ্যমে উপকূলীয় জনগোষ্ঠীর উন্নয়ন ঘটবে : নোবিপ্রবি ভিসি রূপালি গিটারের জাদুকরের মৃত্যুর ৬ বছর

সকল