১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বিপদে পড়তে পারে বাংলাদেশ ক্রিকেট

সাজ্জাদুল আলম ববি - ছবি : নয়া দিগন্ত

নতুন অভিভাবক পেয়ে যখন একটু স্বস্তির খুঁজে বাংলাদেশ ক্রিকেট, দেখছে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন, তখন নতুন করে বিপদের ঘনঘটা আসতে পারে। সদ্য সাবেক পরিচালক সাজ্জাদুল আলম ববির এক বক্তব্যে বিপদে পড়তে পারে বাংলাদেশ ক্রিকেট।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) অবৈধভাবে সরকারি হস্তক্ষেপের অভিযোগ করেছেন সাজ্জাদুল আলম ববি। বিসিবিতে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) মনোনীত দুই পরিচালক ছিলেন ববি। তবে, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার পতনের পর নতুন করে বোর্ড সংস্কার করতে গিয়ে পরিচালনা পর্ষদ থেকে অব্যাহতি দেয়া হয় তাকে।

এনএসসির এমন সিদ্ধান্তে হতবাক জাতীয় পুরস্কার প্রাপ্ত এই সংগঠক। সেইসাথে এই সিদ্ধান্তকে ক্রিকেট বোর্ডের কাজে সরকারি হস্তক্ষেপ বলে মন্তব্য করছেন তিনি। না জানিয়েই তাকে নিয়মবহির্ভূতভাবে দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে বলে অভিযোগ তার।

বৃহস্পতিবার এই জাতীয় গণমাধ্যমের সাথে আলাপকালে সাজ্জাদুল আলম ববি বলেন, ‘জাতীয় ক্রীড়া পরিষদের এই সিদ্ধান্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাজে সরকারি হস্তক্ষেপ। তাদের এমন সিদ্ধান্তে আমি স্তম্ভিত। এটা পুরোপুরি অগ্রহণযোগ্য।’

সাজ্জাদুল আলম ববি একজন কীর্তিমান সংগঠক। কোনো বিতর্ক ছাড়াই যুগের পর যুগ কাটিয়ে দিয়েছেন বোর্ডে। ১৯৮৩ সাল থেকে তিনি বিসিবিতে আছেন। যদিও কাজের পরিধি ক্রমশ ছোট হয়ে আসে, তবুও রয়ে যান মায়ার টানে। তবে এবার তাকে একরকম জোর করেই সরিয়ে দেয়া হলো।

অবশ্য তাকে সরে যেতে বলা হয়েছিল ক্রীড়া মন্ত্রণালয় থেকে। তবে তিনি থেকে যান তা শুনে। ফলে বাধ্য হয়েই তাকে ছাঁটাই করে মন্ত্রনালয়। যদিও এই খবর আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কাছে পৌঁছালে বিপদে পড়তে পারে বাংলাদেশ ক্রিকেট। কেননা ক্রিকেট বোর্ডে সরকারি হস্তক্ষেপ নিয়ে কড়া অবস্থানে আইসিসি।


আরো সংবাদ



premium cement
ভারতে এবার ৭ বছরের মুসলিম ছাত্রের টিফিন নিয়ে বিতর্ক বঙ্গোপসাগর হয়ে মেরিন ড্রাইভ দিয়ে বাংলাদেশে ঢুকছে রোহিঙ্গারা সিলেটে গৃহকর্মী শিশুর ঝুলন্ত লাশ উদ্ধার রাষ্ট্র সংস্কারের পর নির্বাচনের সিদ্ধান্ত নেবে সরকার উপদেষ্টা রিজওয়ানা শৈলকুপায় বিদ্যুৎস্পৃষ্টে ভ্যানচালকের মৃত্যু তাইম হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে মহাসড়ক অবরোধ বেসরকারি ব্যাংক থেকে জনগণের টাকা ফেরত পেতে উদ্যোগ আমতলীতে ছাত্রলীগ নেতার অস্ত্রের আঘাতে যুবদল নেতা জখম সামিটের এলএনজি টার্মিনালের মেরামত সম্পন্ন, পরিষেবা পেতে লাগবে ২০ দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু ২২ সেপ্টেম্বর খাদ্যনিরাপত্তা নিয়ে বড় চ্যালেঞ্জের আশঙ্কা

সকল