১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ইংল্যান্ড এগিয়ে ২৩ রানে, চাপে শ্রীলঙ্কা

ইংল্যান্ড এগিয়ে ২৩ রানে, চাপে শ্রীলঙ্কা - ছবি : সংগৃহীত

প্রথম ইনিংসে শ্রীলঙ্কা ২৩৬ রানে শেষ হয়ে যায়। বৃহস্পতিবার দ্বিতীয় দিনে বড় রান তোলা লক্ষ্য ছিল ইংল্যান্ডের। কিন্তু বৃষ্টিবিঘ্নিত ম্যাচে খেলা শুরু হলো দেরিতে। ফলে খেলা হয় মাত্র ৫৭ ওভার। শেষ দিকে বৃষ্টি হওয়াতে তাড়াতাড়ি শেষ করে দেয়া হয় দিনের খেলা। তাতেও ইংল্যান্ড ২৩ রানে এগিয়ে।

প্রথম দিনের শেষে ইংল্যান্ড কোনো উইকেট না হারিয়ে তুলেছিল ২২ রান। দ্বিতীয় দিনের খেলা শুরু হতেই আউট হন বেন ডাকেট (১৮)। অন্য ওপেনার ড্যান লরেন্সও ৩০ রানের বেশি করতে পারেননি। এই ম্যাচের অধিনায়ক অলি পোপ করেন ৬ রান। ৬৭ রানে ৩ উইকেট হারানো ইংল্যান্ডকে ম্যাচে ফেরান জো রুট (৪২) এবং হ্যারি ব্রুক (৫৬)।

দিনের শেষে ক্রিজে রয়েছেন জেমি স্মিথ (৭২ রানে অপরাজিত) এবং গুস অ্যাটকিনসন (৪ রানে অপরাজিত)। ক্রিস ওকস করেন ২৫ রান। তৃতীয় দিনে বড় লিড নিতে চাইবে ইংল্যান্ড। তবে শ্রীলঙ্কার বোলারেরা অল্প রানে বেঁধে রাখতে চাইবেন ইংরেজ ব্যাটারদের। দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ড ৬ উইকেট হারিয়ে তুলেছে ২৫৯ রান।

ইংল্যান্ডের ইনিংসের শুরুতে শ্রীলঙ্কা শুরু করেছিল দুই স্পিনার দিয়ে। ম্যাঞ্চেস্টারের মাঠে এমন দৃশ্য অবাক করে অনেককেই। দুই প্রান্ত থেকেই স্পিনার দিয়ে শুরু করেছিল শ্রীলঙ্কা। যদিও প্রথম উইকেটটি ইংল্যান্ডকে এনে দেয় পেসারই।


আরো সংবাদ



premium cement
ভারতে এবার ৭ বছরের মুসলিম ছাত্রের টিফিন নিয়ে বিতর্ক বঙ্গোপসাগর হয়ে মেরিন ড্রাইভ দিয়ে বাংলাদেশে ঢুকছে রোহিঙ্গারা সিলেটে গৃহকর্মী শিশুর ঝুলন্ত লাশ উদ্ধার রাষ্ট্র সংস্কারের পর নির্বাচনের সিদ্ধান্ত নেবে সরকার উপদেষ্টা রিজওয়ানা শৈলকুপায় বিদ্যুৎস্পৃষ্টে ভ্যানচালকের মৃত্যু তাইম হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে মহাসড়ক অবরোধ বেসরকারি ব্যাংক থেকে জনগণের টাকা ফেরত পেতে উদ্যোগ আমতলীতে ছাত্রলীগ নেতার অস্ত্রের আঘাতে যুবদল নেতা জখম সামিটের এলএনজি টার্মিনালের মেরামত সম্পন্ন, পরিষেবা পেতে লাগবে ২০ দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু ২২ সেপ্টেম্বর খাদ্যনিরাপত্তা নিয়ে বড় চ্যালেঞ্জের আশঙ্কা

সকল