১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

জয়-মোল্লা-রিপনের নৈপুন্যে প্রথম দিনই ভালো অবস্থায় বাংলাদেশ ‘এ’

- ছবি : সংগৃহীত

অধিনায়ক মাহমুদুল হাসান জয় এবং আইচ মোল্লার হাফ সেঞ্চুরির পর পেসার রিপন মণ্ডলের বোলিং নৈপুন্যে অস্ট্রেলিয়ার ডারউইনে দ্বিতীয় চার দিনের ম্যাচে পাকিস্তান শাহিনসের বিপক্ষে প্রথম দিন শেষে ভালো অবস্থায় বাংলাদেশ ‘এ’ দল।

জয়ের ৬৯ এবং মোল্লার ৫৫ রানের ওপর ভর করে প্রথম ইনিংসে ২৫৮ রানে অলআউট হয় বাংলাদেশ ‘এ’। এরপর নিজেদের ইনিংস শুরু করে দিন শেষে ২ উইকেটে ৩৯ রান করেছে পাকিস্তান শাহিনস। ৮ ওভার বল করে ২২ রানে ২ উইকেট নেন রিপন।

পাকিস্তান ‘এ’ দলের ওপেনার হাসিবুল্লাহ খান ১৮ ও শহীদজাদা ফারহান ৪ রানে আউট হন। দিন শেষে ওমাইর ইউসুফ ৭ ও মোহাম্মদ আলী ১ রানে অপরাজিত আছেন।

প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যক্তিগত ৪ রানে আউট হন বাংলাদেশ ওপেনার সাদমান ইসলাম। এরপর দ্বিতীয় উইকেটে ৬০ রানের জুটি গড়ে দলকে লড়াইয়ে ফেরান জয় ও আরেক ওপেনার পারভেজ হোসেন ইমন।

৩০ রান করা ইমনকে আউট করে জুটি ভাঙেন পাকিস্তানের খুররম শাহজাদ। পরের দিকে আমিত হাসান এবং শাহাদাত হোসেন দীপু দ্রুত বিদায় নিলে লড়াইয়ে ফিরে পাকিস্তান।

চাপে পড়া বাংলাদেশকে লড়াইয়ে ফেরান মোল্লা ও জয়। ৪৬ রানের জুটি গড়েন দু’জনে। ৮টি চার ও ১টি ছক্কায় ৬৯ রান করে আউট হন জয়।

জয়ের বিদায়ে বিপদ বাড়ে বাংলাদেশের। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে আড়াই শ’র নিচে গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়ে বাংলাদেশ। কিন্তু মোল্লার ৭টি চারে ৮০ বলে ৫৫ রান, শেষ দিকে মাহিদুল ইসলাম অংকনের ৩১ ও রেজাউর রহমান রাজার ২৮ রানের সুবাদে ২৫৮ রান পায় বাংলাদেশ।

খুররম শাহজাদ ৩টি, কাশিফ আলী-মোহাম্মদ আলী এবং কামরান গুলাম ২টি করে উইকেট নেন।

প্রথম চার দিনের ম্যাচে পাকিস্তান শাহিনসের কাছে ১৪৮ রানে হেরেছিল বাংলাদেশ ‘এ’।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement