০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

শাহিন আফ্রিদির রেকর্ড ভাঙলেন ওমানের বিলাল

বিলাল খান - ফাইল ছবি

রেকর্ড সৃষ্টি করলেন বিলাল খান। এক দিনের ক্রিকেটে রেকর্ড গড়লেন ওমানের এই পেসার। পাকিস্তানের ফার্স্ট বোলার শাহিন শাহ আফ্রিদির নজির ভাঙেন তিনি।

এক দিনের ক্রিকেটে পেসারদের মধ্যে দ্রুততম ১০০ উইকেটের মালিক হলেন বিলাল। পেশোয়ারে জন্ম হলেও ওমানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেন বিলাল। বুধবার ক্রিকেট ওয়ার্ল্ড কাপ ২-এ নামিবিয়ার বিরুদ্ধে ১০ ওভারে ৫০ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি। এই ৩ উইকেটের ফলে এক দিনের ক্রিকেটে ১০১ উইকেটের মালিক হয়েছেন বিলাল। ৪৯টি ম্যাচে এই রেকর্ড গড়েছেন তিনি।

এত দিন এই রেকর্ড ছিল শাহিনের দখলে। ১০০ উইকেট নিতে ৫১টি ম্যাচ নিয়েছিলেন তিনি। গত বছর ভারতের মাটিতে এক দিনের বিশ্বকাপে কলকাতার ইডেন গার্ডেন্সে বাংলাদেশের বিরুদ্ধে এই নজির গড়েছিলেন তিনি। অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক ৫২টি ম্যাচে ১০০ উইকেট নিয়েছিলেন। নিউ জিল্যান্ডের শেন বন্ড ও বাংলাদেশের মুস্তাফিজুর রহমান ৫৪টি ম্যাচে নিয়েছিলেন ১০০ উইকেট।

স্পিন ও পেস মিলিয়ে এক দিনের ক্রিকেটে দ্রুততম ১০০ উইকেট নিয়েছেন নেপালের সন্দীপ লামিছানে। ৪২টি ম্যাচে ১০০ উইকেট নিয়েছেন তিনি। দ্বিতীয় স্থানে আফগানিস্তানের রশিদ খান। তিনি ১০০ উইকেট নিয়েছেন ৪৪টি ম্যাচে। তিন নম্বরে রয়েছেন বিলাল।


আরো সংবাদ



premium cement