০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন শোয়েব মালিক

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন শোয়েব মালিক - ছবি : সংগৃহীত

জাতীয় দলের সাথে নেই অনেকদিন, জাতীয় দলের জার্সি শেষবার গায়ে তুলেছেন বছর তিনেক আগে। তবুও ৪২ বছর বয়সী শোয়েব মালিক অপেক্ষায় ছিলেন ‘ফেরার‘। তবে তা আর হলো না, আন্তর্জাতিক ক্রিকেটকেই যে এবার বিদায় বলে দিয়েছেন তিনি।

অবশেষে থেমে গেলেন শোয়েব মালিক। বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে ছুটতে থাকা এই পাকিস্তানি অলরাউন্ডার এবার সমাপ্তি টেনে দিলেন। পাকিস্তানের হয়ে ব্যাট-প্যাড তুলে রাখার ঘোষণা দিয়েছেন তিনি। তাতে থেমেছে তার দীর্ঘ ২৫ বছরের বর্ণাঢ্য পথচলা।

১৯৯৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডেতে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক মালিকের। আর বাংলাদেশের বিপক্ষে ২০২১ সালে মিরপুরে খেলা টি-টোয়েন্টিই হলো পাকিস্তানের জার্সিতে তার শেষ ম্যাচ। শেষটা অবশ্য ভালো হয়নি, রান আউট হয়ে ০ রানে ফেরেন এই অলরাউন্ডার।

নিজের থেমে যাওয়ার প্রসঙ্গে মালিক বলেন, ‘অনেক বছর ধরেই পাকিস্তানের হয়ে ক্রিকেট খেলেছি। মুহূর্তগুলো দারুণ উপভোগ করেছি। বর্তমান জীবন নিয়ে আমি খুব খুশি এবং সন্তুষ্ট। পাকিস্তানের হয়ে আবার খেলার কোনো ইচ্ছা নেই।’

জাতীয় দলের কোচিং করানোর কোনো আগ্রহ নেই বলেও জানান মালিক। বলেন, ‘জাতীয় দলে কোচিং করাতে আগ্রহী নই, তবে ঘরোয়া দলে মেন্টর হিসেবে কাজ করতে চাই। আশা করি, শোয়েব মালিকের স্তরের চাকরির অফার ভবিষ্যতে পাব।’

আন্তর্জাতিক ক্রিকেটে মালিক ৩৫ টেস্টে ১৮৯৮ রানের বিপরীতে ৩২ উইকেট নিয়েছেন। সেরা ইনিংস ২৪৫ রান। অন্যদিকে ২৮৭ ওয়ানডেতে ৯ সেঞ্চুরি ও ৪৪ ফিফটিতে করেন ৭ হাজার ৫৩৪ রান। উইকেট আছে ১৫৮টি। আর ১২৪ টি-টোয়েন্টি ম্যাচে ২ হাজার ৪৩৫ রান করেন। পেয়েছেন ২৮টি উইকেট।

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেও ঘরোয়া ক্রিকেট চালিয়ে যাবেন মালিক।


আরো সংবাদ



premium cement