০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

পাকিস্তানকে হাজার কোটি টাকা দিচ্ছে আইসিসি

- ছবি : সংগৃহীত

ভারত-পাকিস্তান দ্বন্দ্বে অনিশ্চয়তা আছে চ্যাম্পিয়নস ট্রফি নিয়ে। পাকিস্তানে শেষ পর্যন্ত গড়ায় কিনা এই আসর, তা নিয়ে আছে সংশয়। তবে বাবরদের দেশেই এই টুর্নামেন্ট আয়োজন করার পথে আইসিসি। ইতোমধ্যে তার প্রস্তুতির জন্যে বড় অঙ্কের অর্থ ঘোষণা করল তারা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ক্রিকেটের পরবর্তী বড় আসর চ্যাম্পিয়ন ট্রফি। আগামী বছর ফেব্রুয়ারিতে পাকিস্তানে বসার কথা ক্রিকেটের ঐতিহ্যবাহী এ আসর। বিশ্বের সেরা আটটি দল খেলবে এতে। এবার সেই আসর আয়োজন করতে পাকিস্তানকে এক হাজার ২৮০ কোটি টাকা দিচ্ছে আইসিসি।

পিসিবির অর্থবিষয়ক কর্মকতা জাভেদ মুরতাজা এবং আইসিসির অর্থবিষয়ক কর্মকতা অঙ্কুর খান্না যৌথভাবে এ অর্থের পরিমাণ নির্ধারণ করেন।

জানা গেছে করাচি, লাহোর ও রাওয়ালপিন্ডি- যে তিনটি মাঠে চ্যাম্পিয়ন্স ট্রফি হবে তার পরিকাঠামোর উন্নতির জন্য এই অর্থ খরচ করা হবে।

তবে চ্যাম্পিয়নস ট্রফি আয়োজনে পাকিস্তানের সবচেয়ে বড় গলার কাঁটা ভারত। বরাবরের মতো পাকিস্তানে খেলতে না যাওয়ার বায়না বিসিসিআইয়ের। গত বছর এশিয়া কাপের আগেও একই আলোচনা হয়েছিল। শেষ পর্যন্ত টুর্নামেন্টটি হয়েছে হাইব্রিড মডেলে। এবারো ভারত একইভাবে টুর্নামেন্টে অংশ নিতে চায়।

যেখানে পাকিস্তান মূল আয়োজক হলেও ভারতের সব খেলাসহ ফাইনাল গড়ায় শ্রীলঙ্কায়। এবারো বিকল্প ভেন্যু হিসেবে শ্রীলঙ্কা ও সংযুক্ত আরব আমিরাতকে চায় ভারত। পাকিস্তান অবশ্য নিজেদের ঘরের মাঠে পুরো টুর্নামেন্ট হবে ধরেই খসড়া সূচি করেছে। আইসিসিও হাঁটছে সেই পথে।


আরো সংবাদ



premium cement