০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

লঙ্কান প্রিমিয়ার লিগে ভিন্ন অভিজ্ঞতা বাংলাদেশীদের

লঙ্কান প্রিমিয়ার লিগে ভিন্ন অভিজ্ঞতা বাংলাদেশীদের - ছবি : সংগৃহীত

লঙ্কান প্রিমিয়ার লিগে ভিন্ন রকম স্বাদ পেলেন তাসকিন, শরিফুল ও মোস্তাফিজ। মোস্তাফিজ রাতটা হয়তো ভুলেই যেতে চাইবেন, তাসকিনের জন্য ছিল অম্লমধুর অভিজ্ঞতা, তবে শরিফুল ছড়িয়েছেন আলোকচ্ছটা। তবে বল হাতে মোস্তাফিজ ব্যর্থ থাকলেও জিতেছে তার দল।

লঙ্কান প্রিমিয়ার লিগে রোববার রাতে মুখোমুখি হয় মোস্তাফিজের ডাম্বুলা সিক্সার্স ও তাসকিনের কলম্বো স্ট্রাইকার্স। তবে ম্যাচটা ভালো কাটেনি বাংলাদেশের দুই বোলারের একজনেরও। কলম্বোর হয়ে তাসকিন ২ উইকেট পেলেও রান দেন ৪৫। আর ডাম্বুলার হয়ে মোস্তাফিজ ৪ ওভারে ৫৩ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।

তাসকিনের চেয়ে বেশি রান খরচ করলেও শেষ পর্যন্ত বড় জয়ই পেয়েছে মোস্তাফিজের ডাম্বুলা। কলম্বোর দেওয়া ১৮৬ রানের লক্ষ্য ১৩ বল ও ৮ উইকেট হাতে রেখেই পেরিয়ে যায় দলটি। তাতে আসরে নিজেদের চতুর্থ ম্যাচে এসে প্রথম জয়ের দেখা পেল ডাম্বুলা।

কলম্বোর হয়ে ৩৬ বলে সর্বোচ্চ ৫২ রান নিউজিল্যান্ড ব্যাটসম্যান গ্লেন ফিলিপসের। এ ছাড়া রহমানউল্লাহ গুরবাজ ২৮ বলে ৩৬, অ্যাঞ্জেলো পেরেরা ২৭ বলে ৪১ ও ইনিংসের শেষের দিকে চামিকা করুনারত্নে ১২ বলে করেন ২৭ রান।

জবাবে রেজা হেন্ড্রিক্স ও কুশল পেরেরার কাছে ধরাশায়ী হয় কলম্বোর বোলাররা। এই দুই ব্যাটসম্যানের ওপেনিং জুটি থেকে আসে ১৫৪ রান। দুইজনই টাইগার পেসার তাসকিনের শিকার হলেও জয়ের ভিত গড়ে দিয়ে যান তারা।

জয়ের বাকি কাজটা করেন লাহিরু উদারা ও মার্ক চ্যাম্পম্যান। উদারা ৮ বলে ১১ এবং চ্যাম্পম্যান ১০ বলে ২৩ রানে অপরাজিত থাকেন।

এর আগে শরীফুল ইসলাম মাঠে নেমেছিলেন তার দল ক্যান্ডি ফ্যালকনসের হয়ে গল মার্ভেলসের বিপক্ষে। যেখানে বল হাতে বলা যায় একাই লড়াই করেছেন শরীফুল। ৪ ওভারে ৩২ রান দিয়ে নেন ২ উইকেট। ছিলেন ক্যান্ডির সেরা বোলার। কিন্তু জয়ের জন্য সেটা যথেষ্ট ছিল না।

৭ উইকেটে ১৭৫ রান করেও জিততে পারেনি ক্যান্ডি ফ্যালকনস। রান তাড়ায় ১৭.১ ওভারে ৪ উইকেট হারিয়ে সেই রান টপকে গেছে গল মার্ভেলস।

৪ ম্যাচে ২ জয় নিয়ে টেবিলের তিনে রয়েছে কলম্বো স্ট্রাইকার্স। আর সমান ম্যাচে এক জয় নিয়ে টেবিলের চারে রয়েছে মোস্তাফিজের ডাম্বুলা সিক্সার্স। সমান ১ জয় নিয়ে সবার নিচে ক্যান্ডি।


আরো সংবাদ



premium cement