০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ১ মহররম ১৪৪৬
`

দেশীয় কোচদের দিকে মন বিসিবির, নিয়োগ পেলেন সাবেক ৩ ক্রিকেটার

রাজিন সালেহ, তুষার ইমরান ও তারেক আজিজকে বিসিবির কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে - ছবি : সংগৃহীত

‘দেশীয় কোচদের মূল্যায়ন করে না বিসিবি’- এমন আলোচনা আছে এদেশের ক্রিকেটে। তবে এবার সেই বিতর্ক থেকে বেড়িয়ে আসার জোর চেষ্টা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেটের শীর্ষ পর্যায়ে স্থানীয় কোচের সংখ্যা বাড়ানোর চেষ্টা করছে তারা। ডেরায় ভিড়িয়েছে তিন সাবেক ক্রিকেটারকে।

বুধবার (৩ জুলাই) ক্রিকেট বোর্ডের পরিচালনা পর্ষদের সবশেষ সভায় এ নিয়ে সিদ্ধান্ত হয়। যেখান থেকে বাংলাদেশ দলের সাবেক তিন ক্রিকেটার রাজিন সালেহ, তুষার ইমরান ও তারেক আজিজকে বিসিবির কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়।

সাবেক অধিনায়ক রাজিনের সাথে বিসিবির চুক্তি তিন মাসের। তার বেতন ধরা হয়েছে দিনপ্রতি সাড়ে সাত হাজার টাকা। ইতোমধ্যেই তিনি রাজশাহীতে এইচপির ব্যাটিং কোচ হিসেবে কাজ করছেন। এমনকি এই দলের সাথে আসন্ন অস্ট্রেলিয়া সফরেও যাবেন অভিজ্ঞ এই কোচ।

অবশ্য রাজিনের সাথে দীর্ঘমেয়াদি চুক্তিতেই যেতে চেয়েছিল বিসিবি। কিন্তু ব্যক্তিগত কারণে লম্বা সময়ের জন্য চুক্তি করেননি সাবেক এই ক্রিকেটার। তবে লম্বা সময় ধরে দায়িত্ব পেয়েছেন তুষার ইমরান ও তারেক আজিজ।

তুষারকে ব্যাটিং কোচ এবং তারেক আজিজকে পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। প্রতি মাসে ১ লাখ ৩০ হাজার টাকা বেতনে তারা বিসিবি’র সাথে কাজ করবেন আগামী তিন বছর। বর্তমানে দুজনেই শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কোচের দায়িত্ব পালন করছেন।

তারেকও এর মাঝেই কাজ শুরু করে দিয়েছেন। গত ২২ জুন থেকে শুরু হওয়া চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ টাইগার্সের ক্যাম্পে দেখা গেছে তাকে।

এদিকে, মাসে ৬০ হাজার টাকা বেতনে নাদিফ চৌধুরীকে বয়সভিত্তিক ক্রিকেটের নির্বাচক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। যদিও সবশেষ জাতীয় ক্রিকেট লিগেও ঢাকা বিভাগের হয়ে প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন তিনি।


আরো সংবাদ



premium cement