০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ জিলহজ ১৪৪৫
`

আইসিসির চেয়েও বড় অঙ্কের পুরস্কার ঘোষণা ভারতীয় বোর্ডের

আইসিসির চেয়েও বড় অঙ্কের পুরস্কার ঘোষণা ভারতীয় বোর্ডের - ছবি : সংগৃহীত

বিশ্বকাপ জিতে আনন্দের জোয়ারে ভাসছেন রোহিত শর্মারা। দেড় যুগের অপেক্ষা শেষে ভারত জিতেছে আরাধ্য টি-টোয়েন্টি শিরোপা। সেই আনন্দ আরো বাড়িয়ে দিয়েছে আইসিসির মোটা অঙ্কের পুরস্কার। তবে এখানেই শেষ নয়, বিশ্বকাপ জেতা দলের জন্য শতকোটি রুপি (ভারতীয় মুদ্রা) নিয়ে প্রস্তুত ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)।

ভারত-দক্ষিণ আফ্রিকা ফাইনালের মধ্য দিয়ে মাসব্যাপী টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা নেমেছে শনিবার রাতে। প্রোটিয়াদের আক্ষেপে পুড়িয়ে ১৭ বছর পর এই ফরম্যাটে শিরোপা জিতে নিয়েছে ভারত। শ্বাসরুদ্ধকর ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারায় ৭ রানে।

বিশ্বকাপ জয়ের এক দিন না পেরোতেই বড় সুখবর পেলেন ভারতের ক্রিকেটাররা। তাদের জন্য বড় অঙ্কের পুরস্কার ঘোষণা করেছে বিসিসিআই। দলের ক্রিকেটার ও স্টাফদের জন্য ১২৫ কোটি রুপি পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছে তারা। বাংলাদেশী টাকায় যা প্রায় ১৭৬ কোটি।

অবাক হলেও সত্য, পুরস্কারের অঙ্কে যা আইসিসি থেকে দেয়া অর্থের ছয় গুণের চেয়ে বেশি। বিশ্বকাপ জেতায় ভারতকে সাড়ে ২৪ লাখ মার্কিন ডলার দেয় আইসিসি, যা ভারতীয় মুদ্রায় প্রায় ২০ কোটি ৪২ লাখ রুপি। অর্থাৎ বাংলাদেশী মুদ্রায় ২৮ কোটি ৭৫ লাখ টাকারও বেশি পেয়েছে ভারত।

এমনকি এবারের পুরো বিশ্বকাপের সম্মিলিত প্রাইজমানি থেকেও বেশি ভারতীয় ক্রিকেট বোর্ডের দেয়া পুরস্কার। সব মিলিয়ে ১১ দশমিক ২৫ মিলিয়ন ডলার বা ১৩২ কোটি টাকার প্রাইজমানি ছিল এবারের আসরে।

রোববার বিসিসিআই সচিব জয় শাহ সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) বোর্ডের পক্ষ থেকে ঘোষণাটি দেন। তিনি বলেন, ‘আমি আনন্দচিত্তে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা টিম ইন্ডিয়ার জন্য ১২৫ কোটি রুপি প্রাইজমানি ঘোষণা করছি।’

তাছাড়া দলকে অভিনন্দনও জানান এই কর্মকর্তা। তিনি বলেন, ‘দলটি টুর্নামেন্টজুড়ে অসাধারণ প্রতিভা, প্রত্যয় ও খেলোয়াড় সুলভ মানসিকতা দেখিয়েছে। এই অনন্য সাধারণ অর্জনের জন্য সব খেলোয়াড়, কোচ ও সাপোর্ট স্টাফদের অভিনন্দন জানাই।’


আরো সংবাদ



premium cement
হাতিকে চাঁদা না দেয়ায় শুঁড়ে তুলে আছাড়, ফার্মেসি মালিকের মৃত্যু চুয়াডাঙ্গায় ইটভাটার শ্রমিকের লাশ নিয়ে বিক্ষোভ বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতি আগস্টে বন্যার আশঙ্কা : মোকাবেলায় প্রস্তুতি গ্রহণের নির্দেশ প্রধানমন্ত্রীর গিনেস রেকর্ড গড়লেন নলছিটির অঙ্কন জামালপুরে মৃত্যুদণ্ড প্রাপ্ত পলাতক আসামি ১০ বছর পর গ্রেফতার পেনশন স্কিম বাতিলের দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন অযৌক্তিক : অর্থমন্ত্রী জিম্বাবুয়ে ক্রিকেট দলে বেলজিয়ামে জন্মগ্রহণ করা নাকভি বাউয়েট ক্যাম্পাসে ১৬তম স্কলারশিপ ও ওয়েভার কমিটির সভা অনুষ্ঠিত এলপিএলের প্রথম দিনই ব্যর্থ হৃদয়-মুস্তাফিজ কিশোর ইফাত শ্রীপুর থেকে হারিয়ে গেছে

সকল