০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ জিলহজ ১৪৪৫
`

আইসিসির সেরা একাদশে রিশাদ

- ছবি - ইন্টারনেট

টি-টোয়েন্টিতে প্রতি দলে ১৫ জন করে মোট তিন শ' জন ক্রিকেটার মাতিয়েছেন এবারের বিশ্বকাপ। এতো এতো ক্রিকেটারের ভিড়ে সেরা এগারোয় জায়গা করে নেয়া নিশ্চয়ই চাট্টিখানি কোনো কথা নয়! সেই কাজটাই অবশ্য করলেন রিশাদ হোসেন।

ভারত-দক্ষিণ আফ্রিকা ফাইনালের মধ্য দিয়ে মাসব্যাপী টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা নেমেছে গত রাতে। প্রোটিয়াদের আক্ষেপে পুড়িয়ে ১৭ বছর পর শিরোপা জিতে নিয়েছে ভারত। একই সাথে ১৩ বছরের শিরোপা খরার আক্ষেপও ঘোচল।

ফাইনাল ম্যাচের পর বিশ্বকাপের সেরা একাদশ দিয়েছে আইসিসি। আসরের সেরাদের সেরা ক্রিকেটারদের নিয়ে এই একাদশ বানিয়েছে তারা। যেখানে একমাত্র বাংলাদেশী হিসেবে ঠাঁই পেয়েছেন রিশাদ হোসেন। আসর জুড়ে দুর্দান্ত বোলিংয়ের স্বীকৃতি পেয়েছেন তিনি।

এবারের বিশ্বকাপে বিশ্বকে যেন তাক লাগিয়ে দিয়েছেন রিশাদ হোসেন। অনবদ্য পারফরম্যান্সে কেড়েছেন আলো, ছড়িয়েছেন মুগ্ধতা। আছেন আসরে সর্বোচ্চ উইকেটেশিকারী তালিকায় সেরা তিনে। ৭ ইনিংসে ১৪ উইকেট তার। ফলে জায়গা করে নিয়েছেন আইসিসি ফ্যান্টাসির একাদশে।

রিশাদ একমাত্র বাংলাদেশী হলেও চ্যাম্পিয়ন ভারতের পাশাপাশি অস্ট্রেলিয়া, আফগানিস্তানের তিনজন করে ক্রিকেটার আছেন আইসিসি ফ্যান্টাসির একাদশে। রানার্সআপ দক্ষিণ আফ্রিকার একমাত্র প্রতিনিধি ট্রিস্টান স্টাবস। অধিনায়ক করা হয়েছে আফগান রূপকথার জন্ম দেয়া রশিদ খানকে।

একাদশে দুই ওপেনার হিসেবে আছেন অস্ট্রেলিয়ার ট্রাভিস হেড ও আফগানিস্তানের রহমানুল্লাহ গুরবাজ। একাদশের উইকেট রক্ষকও তিনি। তিনে আছেন ডেভিড ওয়ার্নার। এরপর অনেকটা চমকে দিয়ে রাখা হয়েছে ট্রিস্টান স্টাবসকে।

অজি অলরাউন্ডার মার্কাস স্টইনিস ও ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াও আছেন এরপরে। তারপরই আছেন অধিনায়ক রশিদ খান। প্রথমবারের মতো দলকে কোনো আসরের সেমিফাইনালে তুলার পুরস্কার পেয়েছেন তিনি।

স্পিন আক্রমণে রশিদের সাথে আছেন বাংলাদেশের রিশাদ হোসেন। আর পেস আক্রমণে আছেন সর্বোচ্চ দুই উইকেটশিকারী ফজল হক ফারুকি ও আর্শদ্বীপ সিং। তৃতীয় পেসার ভারতের জাসপ্রিত বুমরাহ।

আইসিসির টুর্নামেন্ট সেরা ফ্যান্টাসি একাদশ : রহমতউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ট্রাভিস হেড, ডেভিড ওয়ার্নার, ত্রিস্তান স্টাবস, হার্দিক পান্ডিয়া, মার্কাস স্টয়নিস, রশিদ খান (অধিনায়ক), ফজলহক ফারুকি, জাসপ্রিত বুমরাহ, আরশদীপ সিং ও রিশাদ হোসেন।


আরো সংবাদ



premium cement
হাতিকে চাঁদা না দেয়ায় শুঁড়ে তুলে আছাড়, ফার্মেসি মালিকের মৃত্যু চুয়াডাঙ্গায় ইটভাটার শ্রমিকের লাশ নিয়ে বিক্ষোভ বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতি আগস্টে বন্যার আশঙ্কা : মোকাবেলায় প্রস্তুতি গ্রহণের নির্দেশ প্রধানমন্ত্রীর গিনেস রেকর্ড গড়লেন নলছিটির অঙ্কন জামালপুরে মৃত্যুদণ্ড প্রাপ্ত পলাতক আসামি ১০ বছর পর গ্রেফতার পেনশন স্কিম বাতিলের দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন অযৌক্তিক : অর্থমন্ত্রী জিম্বাবুয়ে ক্রিকেট দলে বেলজিয়ামে জন্মগ্রহণ করা নাকভি বাউয়েট ক্যাম্পাসে ১৬তম স্কলারশিপ ও ওয়েভার কমিটির সভা অনুষ্ঠিত এলপিএলের প্রথম দিনই ব্যর্থ হৃদয়-মুস্তাফিজ কিশোর ইফাত শ্রীপুর থেকে হারিয়ে গেছে

সকল