০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ জিলহজ ১৪৪৫
`

আসরের সেরা হচ্ছেন রোহিত শর্মা?

রোহিত শর্মা - ছবি : সংগৃহীত

সিংহাসন পুনরুদ্ধার করবে কী ভারত, নাকি দক্ষিণ আফ্রিকা পাবে প্রথম শিরোপার স্বাদ? এমন প্রশ্নের উত্তরের খুঁজে যখন সবাই, তখন আরো একটা প্রশ্ন উঁকি দিচ্ছে কারো কারো মনের দুয়ারে; টুর্নামেন্ট সেরা হবেন কে?

শনিবার পর্দা নামছে টি-টোয়েন্টি বিশ্বকাপের। গত ২ জুন পর্দা উঠা মেগা এই আসর এখন শেষ ধাপে। শুধুই এখন বাকি শিরোপা নির্ধারণী। বার্বাডোজে আজ ভারত ও দক্ষিণ আফ্রিকা ম্যাচেই মিলে যাবে যেই সমীকরণ, শেষ হবে প্রায় এক মাসের বিশ্বকাপ সফর।

শেষ মুহূর্তে তাই প্রশ্ন উঠেছে, আসর সেরার পুরস্কার উঠবে কার হাতে? বিশ দলের হয়ে বিশ্বকাপে খেলেছেন দুই শতাধিক ক্রিকেটার। নামে-ভারে তারকা ক্রিকেটাররা তো বটেই, আছে প্রতিভাবান তরুণদের আধিপত্যও। এতো সবাইকে পেছনে ফেলে সেরা ক্রিকেটার হওয়া চাট্টিখানি কথা নয়!

এই লড়াইয়ে অন্যদের থেকে অনেকটাই এগিয়ে ভারত অধিনায়ক রোহিত শর্মা। ব্রিজটাউনে ফাইনাল নিয়ে যখন রোহিত প্রোটিয়া বধের পরিকল্পনায় ব্যস্ত, তখন দারুণ এক কীর্তি হাতছানি দিচ্ছে তাকে। আসরের সেরা রান সংগ্রাহক তো বটেই, আসর সেরা ক্রিকেটারও হতে পারেন তিনি।

রোহিত দলকে দারুণ ‘নেতৃত্ব' দক্ষতায় ফাইনালে এনেছেন তো বটে, ব্যাট হাতেও তিনি ছিলেন দূর্বার। সামনে থেকেই নেতৃত্ব দিচ্ছেন দলকে৷ ৭ ইনিংসে ৪৫.৪৩ গড়ে ২৪৮ রান রোহিতের দখলে। আর ৩৪ রান করলেই সর্বোচ্চ রান সংগ্রাহক বনে যাবেন তিনি।

রোহিত শর্মা এই মুহূর্তে আছেন রান সংগ্রাহকের তালিকায় সেরা তিনে। তার সামনে থাকা দু'জন হলেন আফগানিস্তানের রহমানুল্লাহ গুরবাজ (২৭১) ও অস্ট্রেলিয়ার ট্রাভিস হেড (২৫৫)। তবে দু'জনের কেউ তার দলকে তুলতে পারেননি ফাইনালে। ফলে রোহিতের জন্য সুযোগ অনেকটাই বেশি।

বল হাতে প্রতিদ্বন্দ্বী হতে পারতেন ফজলে হক ফারুকি ও রশিদ খান। ফারুকির ১৭ ও রশিদ ১৪ উইকেট নিলেও তারা নেই এখন আর। তবে খানিকটা সুযোগ আছে ১৫ উইকেট নেয়া আর্শ্বদীপেরও। বাকিরা অবশ্য নেই ধারে-কাছে।


আরো সংবাদ



premium cement
কবি আসাদ বিন হাফিজের ইন্তিকালে ছাত্রশিবিরের শোক ইউক্রেনের ৩৬টি ড্রোন ধ্বংস করেছে রুশ বাহিনী সরকারি কর্মকর্তাদের সম্পদের হিসেব দাখিলের নির্দেশনা চেয়ে রিট কবি আসাদ বিন হাফিজের ইন্তিকালে জামায়াতের শোক নওয়াপাড়ায় বেসরকারি হাসপাতালে ভুল অপারেশনে রোগীর মৃত্যু আমরা অনুরোধ জানিয়েছি, অর্ডার করিনি ‘বৈষম্যমূলক’ পেনশন স্কিমের প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের কর্মবিরতি শুরু গাজার শুজাইয়ায় চতুর্থ দিনের মতো লড়াই অব্যাহত দেশে আর কখনোই জঙ্গিবাদ-মৌলবাদের উত্থান হবে না : র‌্যাব ডিজি কানাডায় ধর্মঘটে ওয়েস্টজেটের আরো ফ্লাইট বাতিল, দুর্ভোগে লক্ষাধিক যাত্রী মা-বাবা হত্যার দায়ে ছেলের ফাঁসির আদেশ

সকল