২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মোস্তাফিজের মেইডেন দিয়ে আলোচনা

মোস্তাফিজের মেইডেন দিয়ে আলোচনা - ফাইল ছবি

রান বন্যার আইপিএলে মেইডেন! অবিশ্বাস্য বটে। তবে ভারত ছাড়ার আগে এমন কীর্তিই ঘটালেন মোস্তাফিজুর রহমান। এবারের আসরের একমাত্র ভিনদেশী ক্রিকেটার হিসেবে এই রেকর্ড গড়েছেন তিনি। অবশ্য নিজের শেষ ম্যাচে উইকেটের দেখা পাননি এই বাঁ হাতি। জেতেনি তার দলও।

বুধবারের ম্যাচটা চেন্নাইয়ের জন্য গুরুত্বপূর্ণ ছিল বটে। তবে বাংলাদেশীদের একটু বেশিই আগ্রহ ছিল মোস্তাফিজের জন্যে। এবারের আইপিএলে নিজের শেষ ম্যাচটা খেলতে নামেন তিনি। জাতীয় দলের ডাকে ছেড়ে যাচ্ছেন হলুদ জার্সি। তাছাড়া সুযোগ ছিল উইকেট তালিকার শীর্ষে থেকে বিদায় নেয়ার।

যদিও দারুণ বল করলেও শেষ পর্যন্ত তা হয়নি। ৪ ওভারে ২১ রান দিয়ে উইকেট শূন্য ছিলেন মোস্তাফিজ। মাঝে ইনিংসের ১৫তম ওভারে মেইডেন দিয়ে হইচই ফেলে দেন তিনি। ফলে ৯ ইনিংসে ১৪ উইকেট নিয়েই শেষ হলো মোস্তাফিজের ২০২৪ আইপিএল মিশন।

বিদায় বেলায় অবশ্য মোস্তাফিজকে জয় উপহার দিতে পারলো না চেন্নাই। তার মিতব্যয়ী বোলিংয়ের পরও চেন্নাই হেরে যায় ৭ উইকেটে। টসে হেরে আগে ব্যাট করে চেন্নাই ৭ উইকেটে তুলে ১৬২ রান। যা ১৭.৫ ওভারে ৩ উইকেট হারিয়েই পাড়ি দেয় পাঞ্জাব।

টস হেরে ব্যাটিং করতে নেমে সাবধানী শুরু করেন আজিঙ্কা রাহানে ও রুতুরাজ। পাওয়ার প্লেতে বিনা উইকেটে আসে ৫৫ রান। ৮ ওভার শেষ হতেই বাঁধে বিপত্তি, ৬৪ থেকে ৭০; ৬ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বসে চেন্নাই। রাহানে ২৯, শিভাম দুবে ০ ও রাবিন্দ্র জাদেযা ফেরেন ১ রানে।

এরপর রুতুরাজের সাথে মিলে সামির রিজবি ৩৭ ও মইন আলি যোগ করেন ৩৮ রান। রিজবি ২১ ও মইন ফেরেন ১৫ রানে। তবে ৪৪ বলে ফিফটি তুলে নেন রুতুরাজ। ১৮তম ওভারে ফেরার আগে ৪৮ বলে করেন ৬২ রান। শেষ দিকে ধোনি ১১ বলে ১৪ রান করলে দেড় শ' পেরোয় চেন্নাই।।

রান তাড়ায় পাঞ্জাবকে বড় পথ পার করিয়ে দেন জনি বেয়ারস্টো ও রাইলি রুশো। দ্বিতীয় উইকেটে এ দুজন ৩৭ বলে যোগ করেন ৬৪ রান। বেয়ারস্টো ৩০ বলে ৪৬ আর রুশো ২৩ বলে ৪৩ রান করে আউট হন। তবে ম্যাচ জিততে কষ্ট হয়নি স্যাম কারেন-শশাঙ্কদের। শশাঙ্ক ২৫ ও কারান অপরাজিত থাকেন ২৬ রানে।


আরো সংবাদ



premium cement