২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে

টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে - ছবি : সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিশেষভাবে তৈরি পিচগুলো পৌঁছেছে। এগুলো স্থাপনের মাধ্যমে আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর প্রস্তুতিতে একটি গুরুত্বপূর্ণ মাইলফলক অর্জন করেছে আইসিসি।

এই মাঠে আগামী ১০ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইভেন্টের দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ।

আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, আইসিসির গ্লোবাল লজিস্টিক পার্টনার ডিপি ওয়ার্ল্ডের সহায়তায় ডিসেম্বর থেকে ফ্লোরিডায় যত্নে প্রস্তুত করা ১০টি ড্রপ-ইন পিচ ২০টিরও বেশি আধা-ট্রেলার ট্রাকের একটি কনভয়ের মাধ্যমে নিউইয়র্কের দিকে যাত্রা করেছে। তাহোমা ৩১ বারমুডা ঘাস দিয়ে তৈরি করা এই পিচগুলো বিখ্যাত কিউরেটর ড্যামিয়ান হফের নেতৃত্বে অ্যাডিলেড ওভাল টার্ফ সলিউশনস লালন করেছে। এই প্রক্রিয়ায় আইকনিক অ্যাডিলেড ওভালের নিখুঁত কৌশলগুলো ব্যবহার করা হয়েছে।

এর মধ্যে চারটি পিচ নাসাউ কাউন্টি স্টেডিয়ামে স্থাপন করা হবে। বাকি ছয়টি নিকটবর্তী অনুশীলন সুবিধার জন্য স্থাপন করা হবে। অ্যাডিলেড ওভাল দল পুরো টুর্নামেন্ট জুড়ে বিশ্বমানের খেলার পিচ বজায় রাখতে স্থানীয় মাঠের কর্মীদের সহায়তায় থাকবে।

আইসিসির হেড অব ইভেন্টস ক্রিস টেটলি বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে নজিরবিহীন একটি প্রকল্পের চূড়ান্ত অংশগুলোর মধ্যে এই পিচ স্থাপন অন্যতম।’

তিনি একটি অস্থায়ী ভেন্যু এবং বিশ্বজুড়ে উদ্ভূত পিচ নিয়ে যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি বিশ্বকাপ আনার উদ্ভাবনী পদ্ধতির কথা তুলে ধরেন।

অ্যাডিলেড ওভালের প্রধান কিউরেটর ড্যামিয়ান হফ বিশ্বব্যাপী দর্শকদের কাছে তাদের দক্ষতা প্রদর্শন করার বিষয়ে তার উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

তিনি বলেন, ‘আমরা এখন নিউইয়র্কের পিচগুলো বিছানোর দিকে মনোনিবেশ করছি যাতে আমরা সর্বোচ্চ মানের একটি পণ্য সরবরাহ শেষ করছি, তা নিশ্চিত করতে পারি।’

নাসাউ কাউন্টিতে ৩৪ হাজার আসনের অত্যাধুনিক মডিউলার স্টেডিয়ামে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মতো দলগুলোর অংশগ্রহণে বিশ্বকাপের আটটি ম্যাচ অনুষ্ঠিত হবে। ৩ জুন প্রথম ম্যাচে মুখোমুখি হবে ২০১৪ সালের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement