০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ২ মহররম ১৪৪৬
`

মেয়েদের বিপিএল ও স্কুল ক্রিকেট আয়োজনের ঘোষণা

এবার মেয়েদের বিপিএল ও স্কুল ক্রিকেট আয়োজন করতে যাচ্ছে বিসিবি - ছবি : সংগৃহীত

নারী ক্রিকেটের এমন সাফল্যে বেশ উচ্ছ্বসিত বিসিবি, ঘোষণা করেছে মোটা অংকের পুরস্কারও। সেই সাথে নড়েচড়ে বসেছে দেশের ক্রিকেটের এই নিয়ন্ত্রক সংস্থা। নারী ক্রিকেটের এই উন্নতির ধারা ধরে রাখতে বদ্ধপরিকর তারা, ধরে রাখতে চান জয়যাত্রা। সেই অনুযায়ী পরিকল্পনাও সাজাচ্ছে বিসিবি।

ভারতের বিপক্ষে আশাতীত সাফল্য আসায় উচ্ছ্বসিত বিসিবি ৩৫ লাখ টাকার মোটা পুরস্কার ঘোষণা করেছে। সেই সাথে নারী ক্রিকেটার বের করে আনতে ও ঘরোয়া লিগে প্রতিযোগিতা বাড়াতেও সিদ্ধান্ত নিয়েছে তারা। বিসিবি সভাপতি জানালেন- খুব দ্রুতই আসছে মেয়েদের স্কুল ক্রিকেট ও বিপিএল!

অনেক আগে থেকেই ছেলেদের বিপিএল আয়োজন করে আসছে বিসিবি। তবে মেয়েদের ক্রিকেটে এমন আসর কখনো দেখা যায়নি। তবে অবকাঠামো উন্নয়নের জন্যই মেয়েদের বিপিএল চালু করার কথা ভাবছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ ড্র করার সাফল্যে অভিবাদন জানাতে রোববার (২৩ জুলাই) টিম হোটেলে নারী দলের সাথে দেখা করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এরপর গণমাধ্যমের সাথে আলাপকালে নারীদের বিপিএল চালুর ঘোষণা দেন তিনি। বলেন, ‘আমরা নীতিগতভাবে সিদ্ধান্ত নিয়েছি, মেয়েদের বিপিএল চালু করব।’

একইসাথে মেয়েদের স্কুল ক্রিকেট আয়োজন করার কথাও ভাবছে বিসিবি। এই প্রসঙ্গে পাপন বলেন, ‘ছেলেদের স্কুল ক্রিকেটতো আমরা সবসময় করি। কিন্তু মেয়েদের স্কুল ক্রিকেট আমরা এ বছর শুরু করতে চাই। তাতে আরো নতুন নতুন খেলোয়াড় আমরা পাবো বলে আমার মনে হয়।’


আরো সংবাদ



premium cement