২৮ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১, ২৪ রবিউস সানি ১৪৪৬
`

হঠাৎ বিপদে পাকিস্তান, দায়িত্ব ছাড়ছেন গ্যারি কারেস্টেন

- ছবি - ইন্টারনেট

সহসাই স্বস্তি ফিরছে না পাকিস্তান ক্রিকেটে। অস্থিরতা বেড়েই চলেছে তাদের। বহুদিন পর টেস্ট আর সিরিজ জিতে যখন একটু হাঁফ ছাড়ার অপেক্ষায়, তখনই এলো নতুন ধাক্কা। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে দল যখন অস্ট্রেলিয়ার পথে উড়াল দিয়েছে, তখনই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন গ্যারি কারস্টেন।

একদম হঠাৎ করেই যেন পাকিস্তানের সাথে সম্পর্কচ্ছেদ করছেন তাদের সাদা বলের ক্রিকেটের প্রধান কোচের দায়িত্বে থাকা এই প্রোটিয়া কোচ। অথচ অজিদের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু হতে আর মাত্র সাত দিন বাকি!

পাকিস্তান ক্রিকেট থেকে আনুষ্ঠানিক ঘোষণা না এলেও ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো প্রকাশ করেছে এই খবর। তারা জানিয়েছে, অস্ট্রেলিয়ায় দলের সাথে কারস্টেনের যোগ দেয়ার কথা থাকলেও, যোগ দেবেন না তিনি।

রোববারই অস্ট্রলিয়া ও জিম্বাবুয়ে সফরের মোট চারটি সীমিত ওভারের সিরিজের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান। পিসিবি সীমিত ওভারের ক্রিকেটে পাকিস্তানের নতুন ক্যাপ্টেন বেছে নিয়েছে রিজওয়ানকে।

এমনকি আজ প্রথম দফায় বেশ কিছু পাক তারকার মেলবোর্নে পৌঁছে যাওয়ার কথা। ওয়ান ডে স্কোয়াডের বাকি সদস্যদের অস্ট্রেলিয়ায় যাওয়ার কথা মঙ্গলবার। এর মাঝের এলো কারস্টেনের দায়িত্ব ছাড়ার খবর।

যদিও পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এক দিন আগেই বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার মেলবোর্নে পাকিস্তান দলের সাথে যোগ দেবেন কোচ গ্যারি কার্স্টেন। তবে এখন নিশ্চয়ই বিষয়টা নিয়ে ধোঁয়াশায় সবাই।

গতকালই ঘোষিত পাকিস্তানের দলে তার মতামতকে বিবেচনায় না নেয়াতেই এই সিদ্ধান্ত বলে ধারণা করা হচ্ছে। সম্ভাব্য আরো কারণ হিসেবে পাক ক্রিকেটারদের সাথে দৃষ্টিভঙ্গির বিস্তর তফাৎটাও বড় করে দেখা হচ্ছে।

উল্লেখ্য, দুই বছরের চুক্তিতে এই এপ্রিলেই কারেস্টেন দায়িত্ব নিয়েছিলেন পাকিস্তানের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের। তবে ছয় মাস না যেতেই এবার থামছে পিসিবির সাথে তার পথচলা।


আরো সংবাদ



premium cement