২৮ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১, ২৪ রবিউস সানি ১৪৪৬
`

পাকিস্তান সিরিজের নতুন রূপের অস্ট্রেলিয়া

- ছবি : নয়া দিগন্ত

ঘরের মাঠে পাকিস্তানকে আতিথ্য দিতে প্রস্তুতি সারছে অস্ট্রেলিয়া। প্রস্তুত হচ্ছে নিজেরাও। ইতোমধ্যে ঘোষণা করেছে টি-টোয়েন্টি দল। যদিও নেতৃত্ব কে দেবেন, তা নিয়েও রয়েছে ধোঁয়াশা।

আগামী মাসের শুরুতেই অস্ট্রেলিয়া সফরে যাবে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল। সফরে সমান তিন ম্যাচের টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলবে স্বাগতিকদের বিপক্ষে।

সেই সিরিজকে সামনে রেখে আগেই দল ঘোষণা করেছিল পাকিস্তান। অজিরাও প্রকাশ করে ওডিআই দল। এবার টি-টোয়েন্টি সিরিজের জন্যও দল প্রকাশ করেছে অস্ট্রেলিয়া। ১৩ সদস্যের দলে আছে একাধিক চমক।

দলে অনুপস্থিত নিয়মিত অধিনায়ক মিচেল মার্শ। প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, মিচেল মার্শ, ট্রাভিস হেড, জশ হ্যাজলউড, ক্যামেরন গ্রিনদের কেউই নেই ঘোষিত দলে। বলা যায় অনেকটা নতুন রূপে দেখা যাবে অজিদের।

মার্শ ও হেড পিতৃত্বকালীন ছুটিতে থাকবেন। গ্রিন আছেন পুনর্বাসন প্রক্রিয়ায়। আর এই সিরিজ শেষেই ভারতের বিপক্ষে বোর্ডার-গাভাস্কার ট্রফি থাকায় বিশ্রামে থাকবেন বাকিরা।

একই কারণে বিশ্রামে থাকবেন কোচিং স্টাফদের একাংশ। প্রধান কোচ অ্যান্ডু ম্যাকডোনাল্ড, ব্যাটিং কোচ মাইকেল ডি ভেনুতো এবং সহকারী কোচ ড্যানিয়েল ভেট্টরি পাবেন ছুটি।

এদিকে চোট থেকে পুরোপুরি সেরে ওঠায় দলে ফিরছেন ৩ পেসার, জাভিয়ের বার্টলেট, স্পেন্সার জনসন ও নাথান এলিস। তাদের নিয়ে গাব্বায় তিন ম্যাচের সিরিজটি শুরু হবে ১৪ নভেম্বর। পরের দুটি ম্যাচ যথাক্রমে ১৬ ও ১৮ নভেম্বর।

অস্ট্রেলিয়া দল : শট অ্যাবোট, জাভিয়ের বারলেট, কুপার কনোলি, টিম ডেভিড, নাথান এলিস, ফ্রেজার ম্যাকগার্ক, অ্যারন হার্ডি, জশ ইংলিস, স্পেন্সার জনসন, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু শর্ট, মার্কাস স্টোইনিস ও অ্যাডাম জাম্পা।


আরো সংবাদ



premium cement