২৮ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১, ২৪ রবিউস সানি ১৪৪৬
`

সিরিজ বাঁচাতে আজ মাঠে নামছে বাংলাদেশ

সিরিজ বাঁচাতে আজ মাঠে নামছে বাংলাদেশ - ফাইল ছবি

ঘটনাবহুল মিরপুর টেস্টে পাত্তাই পায়নি বাংলাদেশ। দু'ম্যাচ সিরিজের প্রথমটায় দক্ষিণ আফ্রিকার কাছে পুরোপুরি আত্মসমর্পণ করে টাইগাররা৷ তবে সেই ক্ষত নিয়ে বসে থাকার সুযোগ নেই৷ সেই প্রোটিয়াদের বিপক্ষে আবারও মাঠে নামতে হচ্ছে আজ।

আজ সোমবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ। মিরপুর নয়, এবার মুখোমুখি হবে বন্দরনগরী চট্টগ্রামে। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলা শুরু সকাল ১০টায়।

সাকিব আল হাসান খেলবেন, কী খেলবেন না; এই নিয়ে মিরপুর টেস্ট শুরু থেকে ছিল আলোচনায়৷ এরপর পক্ষে বিপক্ষে জনমত তৈরি হয়েছে, স্টেডিয়াম প্রাঙ্গণে দেখা গেছে বিক্ষোভ আর সংঘর্ষের মতো অনাকাঙ্ক্ষিত ঘটনা।

মাঠের বাইরে নানা ঘটনায় উত্তাপ ছড়ালেও মাঠে তার রেশও ছিল না। মাঠের ক্রিকেটে বাংলাদেশ ছিল নিস্তেজ। ম্যারম্যারে ম্যাচে ৭ উইকেটের জয় পায় প্রোটিয়ারা। সিরিজে এগিয়ে যায় ১-০-এ।

ওই সিরিজ বাঁচাতে আজ মাঠে নামবে নাজমুল হোসেন শান্তর দল। জয় পেলেই কেবল সম্ভব সিরিজ ধরে রাখা, হেরে গেলেই নিশ্চিত ধবলধোলাই। ফলে এবার সব ছাপিয়ে মাঠের ক্রিকেটেই মনযোগ দিতে হচ্ছে।

তাছাড়া সাদা পোশাকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়হীনতার রেকর্ড আর বড় করতে চায় না বাংলাদেশ। প্রোটিয়াদের সাথে ১৫ ম্যাচ খেলে হেরেছে ১৩টি -তেই। বাকি দুটি ম্যাচ হয়েছে ড্র। চট্টলায় সেই ইতিহাসে বদল আনতে চায় টাইগাররা।

এই ম্যাচ নিয়ে অবশ্য তেমন আলোচনা নেই। সাকিব আল হাসান ইস্যু এখানে নেই৷ কেননা তিনি থাকলেও এই ম্যাচে খেলতেন না নিশ্চিতভাবেই। যদিও অধিনায়ক শান্তর নেতৃত্ব নিয়ে আছে খানিকটা আলোচনা। শোনা যাচ্ছে, এই ম্যাচের পর নেতৃত্ব ছাড়তে পারেন তিনি।

কী হয়, কী হবে তা সময়ই বলে দেবে। তবে বাংলাদেশ দল নিশ্চয়ই জয়ের জন্য মাঠে নামবে।


আরো সংবাদ



premium cement