২৬ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১, ২২ রবিউস সানি ১৪৪৬
`

বাংলাদেশের ক্রিকেটের অধিনায়ক পদে থাকতে চান না শান্ত

নাজমুল হোসেন শান্ত - ফাইল ছবি

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে আর দায়িত্ব পালন করতে চান না নাজমুল হোসেন শান্ত।

শনিবার (২৬ অক্টোবর) একটি আন্তর্জাতিক ক্রিকেট সংবাদমাধ‍্যম এ খবর প্রকাশ করেছে।

চট্টগ্রামে ২৯ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টের জন্য বাংলাদেশ দল প্রস্তুতি নিচ্ছে, এই সময়েই এই খবরটি এসেছে।

ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজ জানিয়েছে, শান্ত তার ভূমিকায় থাকতে অনিচ্ছুক এবং তিনি এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) অবহিত করেছেন।

শান্ত ওয়েবসাইটটিকে নিশ্চিত করেছেন যে তিনি এখন বোর্ডের উত্তরের অপেক্ষা করছেন।

বাঁহাতি ব্যাটসম্যান শান্ত ২০২৪ সালের ফেব্রুয়ারিতে সব ফরম্যাটে বাংলাদেশের অধিনায়কের দায়িত্ব গ্রহণ করেন।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন দ্বিতীয় টেস্টের পর অধিনায়কত্ব ছেড়ে দিতে চান বলে বোর্ডকে জানিয়েছেন শান্ত।

ঠিক কী কারণে তিনি এমন সিদ্ধান্ত নিচ্ছেন, তা স্পষ্ট নয়। সম্প্রতি ব্যাট হাতে তার খারাপ পারফরম্যান্স নিয়ে তাকে সমালোচনার মুখে পড়ার পাশাপাশি অধিনায়ক হিসেবেও তিনি নতুন কিছু করতে পারেননি।

শান্তর অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত সম্পর্কে বোর্ড এখনো কিছু বলেনি। তিনি যদি শেষ পর্যন্ত পদত্যাগ করেন তবে কে অধিনায়কের দায়িত্ব নেবেন তা এখনো স্পষ্ট নয়।

শান্ত ৯টি টেস্ট, ৯টি ওয়ানডে এবং ২৪টি টি-টোয়েন্টিতে বাংলাদেশের নেতৃত্ব দিয়েছেন। পাকিস্তানের বিপক্ষে ২-০ ব‍্যবধানে টেস্ট সিরিজ জেতাই এখন পর্যন্ত তার অধিনায়কত্বে বাংলাদেশের সেরা সাফল‍্য।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
তারুণ্য নির্ভর মানবিক বাংলাদেশ গড়তে চাই : জামায়াতের আমির শেখ হাসিনা জোর করে ক্ষমতায় ছিলেন, তাই ভয়ে পালিয়েছেন : ডা. জাহিদ বেনাপোলে গৃহবধূকে শ্বাসরোধে হত্যার অভিযোগ, আটক ৪ ছাত্র আন্দোলনে আহত ৮৬৭ জন এখনো সিএমএইচে চিকিৎসাধীন আগস্টের বিপ্লব ব্যর্থ হলে বাংলাদেশ ব্যর্থ হয়ে যাবে : মামুনুল হক শেখ হাসিনার ভাতিজা মঈন ৫ দিনের রিমান্ডে তিন দিনেই খেলা শেষ, ১২ বছর পর ঘরের মাঠে সিরিজ হার ভারতের কাউখালীতে নিষিদ্ধ অ্যামোনিয়া ব্যবহার করায় বেকারি মালিককে জরিমানা দ্রুত সংসদ নির্বাচনের দাবিতে সোনারগাঁওয়ে বিএনপির সমাবেশ আখাউড়ায় পৌনে ৩ কোটি টাকার ভারতীয় মোবাইল ডিসপ্লে উদ্ধার পল্টন ট্রাজেডি দিবস উপলক্ষে ঈশ্বরগঞ্জে জামায়াতের আলোচনা সভা

সকল