২৫ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১, ২১ রবিউস সানি ১৪৪৬
`

ওয়াশিংটন সুন্দরের দারুণ প্রত্যাবর্তন, পুনে টেস্টে এগিয়ে ভারত

- ছবি : নয়া দিগন্ত

সাদা পোশাকে প্রত্যাবর্তনটা দারুণভাবে রাঙালেন ওয়াশিংটন সুন্দর। সাড়ে তিন বছর পর টেস্টে ফিরেই জাদুকরী নৈপুণ্যে দলকে এনে দিয়েছেন স্বস্তি। একাই নিয়েছেন সাত উইকেট। তাতে পুনেতে ২৫৯ রানে গুটিয়ে গেছে নিউজিল্যান্ড।

আজ বৃহস্পতিবার প্রথম দিন শেষ হবার আগেই হারিয়েছে রোহিত শর্মার (০) উইকেট। তুলেছে ১৬ রান। এখনো লিড ভাঙতে দরকার ২৪৩ রান, হাতে ৯ উইকেট।

বেঙ্গালুরু টেস্টে হারের পর পুনেতে দলে ফেরানো হয়েছে ওয়াশিংটন সুন্দরকে। ফেরানো হয় রবিচন্দ্রন অশ্বিনকেও। আর আজ এ দু’জনের ঘূর্ণিতে কুপোকাত হয় নিউজিল্যান্ড।

কিউইদের ওপেনিং জুটি ভাঙে ৩২ রানে। ২২ বলে ১৫ রান করে অশ্বিনের বলে এলবিডব্লুর ফাঁদে পড়েন লাথাম। দলীয় ৭৬ রানে অশ্বিন ফেরান উইল ইয়ংকেও, ৪৫ বলে ১৮ রান করেন তিনি। তবে ডেভন কনওয়ে ও রাচিন রাবিন্দ্র মিলে ধরেন ইনিংসের হাল।

কনওয়েকেও ফেরান অশ্বিন। ১৪১ বলে ৭৬ রানে আউট হন তিনি। ১৩৮ রানে তিন উইকেট হারায় নিউজিল্যান্ড। পরের অধ্যায়টা কেবল ওয়াশিংটন সুন্দরের। শেষ সাত উইকেটের সবগুলোই নেন তিনি।

রাচিন রাবিন্দ্রকে ৬৫ রানে ফিরিয়ে শুরু। এরপর একে একে ডেরিয়েল মিচেল (১৮), টম ব্লান্ডেল (৩), গ্লেন ফিলিপ (৯), টিম সাউদি (৫), এজাজ প্যাটেল (৪) ও মিচেল সান্টনারকে ফেরান ৩৩ রানে।


আরো সংবাদ



premium cement