২৪ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১, ২০ রবিউস সানি ১৪৪৬
`

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ হারল ওয়েস্ট ইন্ডিজ

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ হারল ওয়েস্ট ইন্ডিজ - সংগৃহীত

শ্রীলঙ্কা সফরে হেরেই চলছে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম টি-টোয়েন্টিতে জয় পেলেও শেষ দুই টি-টোয়েন্টিতে হেরে হাতছাড়া হয় সিরিজ। এবার ওয়ানডে সিরিজেও টানা দু’ম্যাচ হেরেছে ক্যারিবীয়রা। এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে শ্রীলঙ্কা।

বুধবার (২৩ অক্টোবর) পাল্লেকেলেতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ। বৃষ্টির বাধায় ম্যাচ নেমে আসে ৪৪ ওভারে। যেখানে ৫ উইকেটের জয় পায় স্বাগতিকরা।

টসে হেরে আগে ব্যাট করতে নেমে ব্যাটিং ধসে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। ৫৮ রানেই ৮ উইকেট হারিয়ে ফেলে তারা। তবে শেষ পর্যন্ত ৩৬ ওভারে ১৮৯ রান পর্যন্ত তোলে সফরকারীরা। জবাবে ৩৪ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছায় লঙ্কানরা।

ঘরের মাঠে দ্বি-পক্ষীয় ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কার এটা টানা পঞ্চম সিরিজ জয়। ২০২২ সালে সবশেষ আফগানিস্তানের বিপক্ষে ড্র করেছিল তারা। এরপর একে একে দু’বার আফগানিস্তান, একবার জিম্বাবুয়ে ও একবার ভারতকে হারিয়েছে দলটি।

আগে ব্যাট করতে নেমে কিছু বুঝে ওঠার থিকসানা, হাসারাঙ্গা ও আসিথার তোপের মুখে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। ৫৮ রানে ৮ উইকেট হারায় তারা। এদের মাঝে কেবল ব্রেন্ডন কিং (১৬) দুই অঙ্কের ঘরে যেতে পারেন। বাকিরা উল্লেখ করার মতো কিছু করতে পারেননি।

সেখান থেকে দলকে ১৮৯ পর্যন্ত পৌঁছে দেন শেরফানে রাদারফোর্ড ও গুদাকেশ মোতি। দু’জনে নব্ম উইকেট জুটিতে যোগ করেন ১১৩ বলে ১১৫ রান। রাদারফোর্ড ৮২ বলে ৮০ ও মোতি ৬১ বলে করেন ৫০ রান।

৪ উইকেট নেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। ৩টি করে উইকেট পান মহেশ থিকশানা ও আসিথা ফার্নান্দো।

জবাবে মাত্র ২৫ রানে দুই উইকেট হারায় শ্রীলঙ্কা। কুশল মেন্ডিস ৩ ও আভিস্কা ফার্নান্দো ফেরেন ৯ রানে। তবে রানের দেখা পান বাকি সবাই। নিসান মাদুস্কা ও সাদিরা সামারাবিক্রমা ফেরেন সমান ৩৮ রানে।

জানিথ লিয়ানগে ২৪ রানে ফিরলেও চারিথ আসালাঙ্কা ৬১ বলে ৬২ রানে অপরাজিত থেকে জয় নিশ্চিত করেন। কামিন্দু মেন্ডিস ১১ রানে অপরাজিত থাকেন। ক্যারিবীয়দের হয়ে আলজারি জোসেফ নেন জোড়া উইকেট।


আরো সংবাদ



premium cement