২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`

বাংলাদেশের বিপক্ষে শক্তিশালী দল ঘোষণা করল আফগানিস্তান

- ছবি : সংগৃহীত

দিন দুয়েক আগে ইমার্জিং এশিয়া কাপে এক সাদিকুল্লাহ আতালের কাছে হেরে যায় বাংলাদেশ। ৫৫ বলে ৯৫ রানের হার না মানা ইনিংস খেলে হৃদয়-আকবরদের মুখ থেকে জয় কেড়ে নেন তিনি। এবার সেই বিধ্বংসী ব্যাটারকে নিয়ে বাংলাদেশে আসছে আফগানিস্তান।

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে আফগানিস্তান। ৬ নভেম্বর থেকে আরব আমিরাতে হতে যাওয়া এই সিরিজের জন্য আজ (মঙ্গলবার) ১৯ জনের দল দিয়েছে এসিবি।

চলমান ইমার্জিং এশিয়া কাপে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন সাদিকুল্লাহ আতাল। বাংলাদেশ ছাড়াও আসরে শ্রীলঙ্কার বিপক্ষে ৪৬ বলে ৮৩ ও শেষ ম্যাচে হংকংয়ের বিপক্ষেও খেলেন ৪১ বলে ৫২ রানের ইনিংস।

সাদিকুল্লাহ এর আগেও আফগানিস্তান দলে সু্যোগ পেয়েছেন, তবে তার অভিষেক হয়নি। তবে এবার আছে জোর সম্ভাবনা। অভিষেকের অপেক্ষায় আছেন ইমার্জিং এশিয়া কাপে নেতৃত্বে থাকা দারউইশ রাসুলি ও পেসার বিলাল সামি।

তবে ইনজুরি কারণে বাংলাদেশ সিরিজে নেই টপ অর্ডার ব্যাটার ইব্রাহিম জাদরান এবং স্পিনার মুজিব উর রহমান। দলে ফিরেছেন স্পিনার নুর আহমেদ। অধিনায়কত্ব থাকছে হাশমতুল্লাহ শাহিদর হাতেই।

সদ্যই তার নেতৃত্বে শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ হারিয়েছে আফগানিস্তান। ফলে এই সিরিজটা বাংলাদেশের জন্য বেশ চ্যালেঞ্জিং হতে চলেছে।

আগামী ৬ নভেম্বর মাঠে গড়াবে সিরিজের প্রথম ওয়ানডে। ৯ নভেম্বর দ্বিতীয় আর একদিন বিরতি দিয়ে মাঠে গড়াবে তৃতীয় ও শেষ ওয়ানডে। সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে।

আফগানিস্তান স্কোয়াড
হাশমতুল্লাহ শহীদি (অধিনায়ক), রহমত শাহ, রহমানউল্লাহ গুরবাজ, ইকরাম আলীখিল, আব্দুল মালিক, রিয়াজ হাসান, সাদিকুল্লাহ আতল, দারউইশ রাসুলি, আজমতউল্লাহ ওমরজাই, মোহাম্মদ নবি, গুলবাদিন নায়েব, রশিদ খান, নাঙ্গিয়াল খারোতি, এম গজানফর, নুর আহমেদ, ফজল হক ফারুকী, বিলাল সামি, নাভিদ জাদরান ও ফরিদ আহমদ মালিক।


আরো সংবাদ



premium cement
দ্বিতীয়বারের স্বাধীনতা নিয়ে কাউকে ছিনিমিনি করতে দেয়া হবে না : মামুনুল হক দ্বিতীয়বারের স্বাধীনতা নিয়ে কাউকে ছিনিমিনি করতে দেয়া হবে না : মামুনুল হক বিজিএমইএ প্রশাসকের কাজে যোগদান প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৪ সদস্যের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন নাইক্ষ্যংছড়ি সীমান্তে আটক মিয়ানমারের ২ নাগরিককে পুশব্যাক চবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় আটক ৫ চবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় আটক ৫ হজ প্যাকেজ ঘোষণা ৩০ অক্টোবর সাবেক দুই মন্ত্রী মোজাম্মেল ও নাহিদের দুর্নীতির অনুসন্ধানে দুদক রাজনৈতিক দলগুলোর ঐক্যবদ্ধ হওয়ার মুখ্য সময় এখন : খেলাফত আন্দোলন

সকল