২০ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩০, ১৬ রবিউস সানি ১৪৪৬
`

আবারো মেসির হ্যাটট্রিক, মায়ামির বড় জয়

লিওনেল মেসি - ছবি : সংগৃহীত

আর্জেন্টাইন অধিনায়ক ঠিক চার দিনের মাথায় দ্বিতীয় হ্যাটট্রিক করলেন। তবে এবার নিজ ক্লাব ইন্টার মায়ামির হয়ে। মেসির হ্যাটট্রিকে মেজর লিগ সকারে নিউ ইংল্যান্ডকে ৬-২ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরো পাকাপোক্ত করেছে ইন্টার মায়ামি।

চার দিন আগে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে বলিভিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন লিওনেল মেসি। এরপর রোববার (২০ অক্টোবর) ইন্টার মায়ামির হয়ে খেলতে নামেন আর্জেন্টাইন মহাতারকা। জার্সি বদল হলেও বদল হয়নি মেসির বৈশিষ্ট্য। এদিনও হ্যাটট্রিক করেছেন তিনি, দল পেয়েছে বড় জয়।

রোববার ঘরের মাঠ ফোর্ট লডারডেলের চেজ স্টেডিয়ামে খেলতে নামে ইন্টার মায়ামি। যেখানে মেন ইন পিঙ্কদের হয়ে মেসি হ্যাটট্রিক এবং সাবেক উরুগুইয়ান তারকা সুয়ারেজ দুটি গোল করেছেন।

৬-২ গোলে জয়ের ম্যাচেও শুরুটা ভালো হয়নি মায়ামির। ম্যাচের শুরুতেই দ্বিগুণ লিড নিয়ে নিউ ইংল্যান্ড একপ্রকার স্বাগতিক মায়ামিকে চেপে ধরেছিল। যার শুরুটা হয় ম্যাচের দ্বিতীয় মিনিটেই, সফরকারীদের আর্জেন্টাইন উইঙ্গার লুকা লাঙ্গোনির পা থেকে আসে প্রথম লিড। এরপর ৩৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ডিলান বোরেরো। মায়ামি গোলরক্ষক ড্রেক ক্যালেন্ডারের খুব কাছ থেকে নেয়া শটে তিনি ব্যর্থ করেছেন।

এরপর অবশ্য সফরকারীদের স্বস্তিতে থাকতে দেননি সুয়ারেজ। মাত্র চার মিনিটের ব্যবধানে জোড়া গোল করে বিরতির আগেই তিনি মায়ামিকে সমতায় ফেরান। ৪০ ও ৪৩ মিনিটে দুই গোল করেন এই উরুগুইয়ান ফরোয়ার্ড। ফলে বিরতির আগে স্বস্তি ফেরে মায়ামি শিবিরে। এরপর ৫৮তম মিনিটে তাদের লিড এনে দেন বেঞ্জামিন ক্রেমাশ্চি। ৩-২ গোলে এগিয়ে থাকা মায়ামি তাদের প্রধান তারকা মেসিকে মাঠে নামায় ৫৫তম মিনিটে।

মায়ামির শেষ তিন গোলই আসে অধিনায়কের পা থেকে। ৭৮, ৮১ ও ৮৯ মিনিটের লাগাতার ঝড়ে মেসি প্রতিপক্ষকে রীতিমতো এলোমেলো করে দেন। প্রথম গোলটি করেন ডি বক্সের বাইরে থেকে নেয়া শটে। এরপর বক্সে ঢুকে গোলরক্ষকের পা গলে এবং শেষটা সুয়ারেজের দারুণ ক্রসকে ডান পায়ের এক স্পর্শে ফিনিশিং দেন মেসি। আর তাতেই ৬-২ গোলের বড় জয় নিশ্চিত হয় মায়ামির।


আরো সংবাদ



premium cement