১৯ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩০, ১৫ রবিউস সানি ১৪৪৬
`

বিপিএলে ফিরছেন মিকি আর্থার

বিপিএলে ফিরছেন মিকি আর্থার - ছবি : সংগৃহীত

মিকি আর্থার, ক্রিকেটের অন্যতম সেরা মাস্টারমাইন্ড। ছিলেন বিশ্বের বড় বড় দলের প্রধান কোচের দায়িত্বে, বরাবরই থাকেন ফ্রাঞ্চাইজিগুলোর আগ্রহের শীর্ষে। এবার এই খ্যাতিমান কোচ বাংলাদেশে আসছেন রংপুর রাইডার্সের ডাকে।

বিপিএলের আবহ লেগেছে ক্রিকেট পাড়ায়। খেলা শুরুর এখনো মাস দুয়েক বাকি থাকলেও শুরু হয়েছে মাঠের বাইরের লড়াই। ইতোমধ্যে হয়েছে প্লেয়ার্স ড্রাফট, সরাসরি চুক্তিতেও তারকা ক্রিকেটরদের টানছে দলগুলো।

যেখানে পিছিয়ে নেই রংপুর। প্রতি আসরের মতো তারকা সমৃদ্ধ দল গড়ছে তারা। দেশী-বিদেশী মিলিয়ে বেশ শক্তিশালী দল নিয়েই শুরু করবে শিরোপার লড়াই। আর তাদের পরিচালনা করতে যাচ্ছেন মিকি আর্থার।

দক্ষিণ আফ্রিকার এই অভিজ্ঞ কোচ এবার সামলাবেন রংপুর রাইডার্স শিবির। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) একাদশ আসরের জন্য তাকে নিয়োগ দিয়েছে ফ্র্যাঞ্চাইজি। শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছে রংপুর রাইডার্স।

সামাজিক যোগাযোগমাধ্যমে এক বিবৃতিতে রংপুর জানায়, ‘রংপুর রাইডার্সে স্বাগতম প্রধান কোচ মিকি আর্থার। এমন বিশ্বমানের কোচের হাত ধরে নতুন ইতিহাস গড়তে প্রস্তুত রংপুর রাইডার্স।’

কোচ হিসেবে মিকি বেশ অভিজ্ঞ। ২০০৫ সালে দক্ষিণ আফ্রিকার হয়ে তার কোচিং ক্যারিয়ার শুরু। এরপর অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কার হয়ে সবশেষ পাকিস্তানের প্রধান কোচের দায়িত্ব পালন করেন তিনি।

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও বেশ পুরনো আর্থার। কাজ করেছেন বিপিএলেও। ২০১৫ সালে তিনি ঢাকা ডাইনামাইটসের প্রধান কোচ ছিলেন। তাছাড়া পিএসএলের করাচি কিংস এবং লঙ্কান প্রিমিয়ার লিগের দল ডাম্বুলা অরার হয়েও কাজ করেছেন সম্প্রতি।


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনাকে রাজনৈতিক আশ্রয় দেয়া নিয়ে ভারত যা ভাবছে চৌদ্দগ্রামে সিকউরিটি গার্ডের হাত-পা বাঁধা লাশ উদ্ধার আউটসোর্সিং কর্মীদের শাহবাগ অবরোধ, যান চলাচল বন্ধ আখাউড়ায় বিস্ফোরক আইনে আ’লীগ নেতা গ্রেফতার ইরানে হামলার ইসরাইলি হুমকি, ওয়াশিংটনকে সতর্ক করল তেহরান ব্রিটেন-চীনের মধ্যে সমঝোতামূলক সম্পর্ক প্রতিষ্ঠার প্রচেষ্টা ইরানের পরমাণু স্থাপনায় সম্ভাব্য হামলার বিরুদ্ধে ইসরাইলকে হুঁশিয়ারি রাশিয়ার কমান্ডারদের হত্যা করে প্রতিরোধ দুর্বল করা যাবে না : ইরানের প্রেসিডেন্ট পোরশায় আমন ধানে পচন রোগ বিপাকে কৃষকরা সাবেক প্রতিমন্ত্রী কামাল মজুমদার ৩ দিনের রিমান্ডে হেগের বাংলাদেশ দূতাবাসে ‘নদীর সাথে বসবাস’ বিষয়ে আলোচনা

সকল