১৬ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩০, ১২ রবিউস সানি ১৪৪৬
`

সাকিবকে নিয়েই দল সাজালো বাংলাদেশ

-

দেশের মাটিতে বিদায়ী টেস্ট খেলার ইচ্ছাপ্রকাশ করা সাকিবকে নিয়েই দল সাজিয়েছে বাংলাদেশ।

বুধবার ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট খেলতে দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সব অনিশ্চয়তা কাটিয়ে ঘোষিত ১৫ সদস্যের দলে আছেন সাকিব।

আসন্ন সিরিজ দিয়ে বাংলাদেশের হয়ে নতুন অধ্যায় শুরু হচ্ছে ফিল সিমন্সের। চন্ডিকা হাথুরুসিংহেকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেয়ার পর টাইগারদের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে এই ক্যারিবিয়ানকে। আগামী চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত লাল-সবুজের দলের দায়িত্ব সামলাবেন তিনি।

সিরিজের প্রথম টেস্ট মাঠে গড়াবে ২১ অক্টোবর থেকে। ভেন্যু হিসেবে থাকছে মিরপুর শের-ই বাংলা স্টেডিয়াম। এরপর সিরিজের শেষ টেস্ট অনুষ্ঠিত হবে ২৯ অক্টোবর থেকে। যার ভেন্যু হিসেবে থাকছে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজের এই দুই টেস্ট। এই ম্যাচটাই হতে যাচ্ছে সাকিবের শেষ লাল বলের ম্যাচ। এরপরউ সাদা জার্সির মায়া ছাড়বেন তিনি।

সাকিব থাকায় দলে তেমন একটা পরিবর্তন আসেনি। ভারতের বিপক্ষে খেলা সর্বশেষ টেস্টের দল থেকে বাদ পড়েছেন কেবল খালেদ আহমেদ। যদিও তার বদলি হিসেবে কাউকে সুযোগ দেয়নি বিসিবি।

বাংলাদেশ স্কোয়াড
নাজমুল হোসেন (অধিনায়ক), সাদমান ইসলাম, মাহমুদুল হাসান, জাকির হাসান, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, জাকের আলী, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও নাহিদ রানা।


আরো সংবাদ



premium cement