১৬ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩০, ১২ রবিউস সানি ১৪৪৬
`

মুদ্রার উল্টা পিঠ দেখল ওয়েস্ট ইন্ডিজ, সিরিজে ফিরল শ্রীলঙ্কা

- ছবি : নয়া দিগন্ত

আগের ম্যাচেই ১৮০ রান তুলেও পাড় পায়নি শ্রীলঙ্কা। লক্ষ্য তাড়া করে ৫ উইকেটে জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। অথচ একদিন পরেই মুদ্রার উল্টা পিঠ দেখল ক্যারিবীয়রা, এবার পৌঁছাতে পারল না তিন অঙ্কের ঘরেও।

মঙ্গলবার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ডাম্বুলায় ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয় শ্রীলঙ্কা। যেখানে আগে ব্যাট করে ৫ উইকেটে ১৬২ রান করে লঙ্কানরা। জবাবে ১৬.১ ওভারে মাত্র ৮৯ রানে গুটিয়ে যায় ক্যারিবীয়রা। স্বাগতিকদের জয় ৭৩ রানে।

ক্যারিবীয়দের ধসিয়ে দিতে বড় ভূমিকা রাখবে দুনিথ ভেল্লালাগে। অভিষেকেই চমকে দেন তিনি। বল হাতে মাত্র ৯ রান দিয়েই টপ অর্ডারে তিনজনকে ফেরান ভেল্লালেগে। তার দেখিয়ে দেয়া পথে বাকি কাজ সারেন আসলাঙ্কা-থিকসানা।

তৃতীয় ওভারের শেষ বলে ব্র্যান্ডন কিংকে (৫) ফিরিয়ে নিজের প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি উইকেটের দেখা পান ভেল্লালেগে। পরের দুই ওভারে রোস্টন চেজ ও আন্দ্রে ফ্লেচারকেও ফেরান তিনি। মাঝে থিকসানা ফেরান এভিন লুইসকে।

৭ ওভারে মাত্র ২২ রানে ৪ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। যেই ধাক্কা আর কাটিয়ে উঠতে পারেনি তারা। বরং নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। রাদারফোর্ডের ১৪, রোভম্যান পাওয়েলের ২০ ও আলজারি জোসেফ কেবল পৌঁছান দুই অঙ্কে।

এর আগে, টসে জিতে এই দিনও আগে ব্যাট করার সাহসী সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। উদ্বোধনী জুটিটাও জমে উঠে বেশ। প্রাথুম নিশানকা ও কুশল-মেন্ডিস মিলে তুলে ১০ ওভারে ৭৭ রান। মেন্ডিস ২৫ বলে ২৬ করে ফিরলে কুশল পেরেরাকে নিয়ে তিন অঙ্কে পৌঁছান নিশানকা।

দলীয় ১১১ রানে পেরারা ১৬ বলে ২৪ রানে আউট হন। তবে নিশানকা মাঠে ছিলেন ১৫.৫ ওভার পর্যন্ত। জোসেফের শিকার হবার আগে করেন ৪৯ বলে ৫৪ রান। এরপর কামিন্দু মেন্ডিসের ১৪ বলে ১৯ রান ১৬২ পর্যন্ত পৌঁছায় তাদের।

এই জয়ে সিরিজে সমতা ফেরাল শ্রীলঙ্কা। প্রথম দুই ম্যাচ শেষে স্কোর ১-১। তাই শেষ ম্যাচটা রূপ নিয়েছে অলিখিত ফাইনালে। যেখানে আগামীকাল (বৃহস্পতিবার) মুখোমুখি হবে দুই দল।


আরো সংবাদ



premium cement