১৫ অক্টোবর ২০২৪, ৩০ আশ্বিন ১৪৩১, ১১ রবিউস সানি ১৪৪৬
`

হাথুরুসিংহেকে বহিষ্কারের ‘মূল কারণ’ যা বললেন বিসিবি প্রধান

চন্ডিকা হাথুরুসিংহে - ছবি : সংগৃহীত

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে সাময়িকভাবে অব্যাহতি এবং ওয়েস্ট ইন্ডিজের সাবেক হেড কোচ ফিল সিমন্সকে নতুন কোচ হিসেবে নিয়োগ দেয়ার কথা জানিয়েছেন ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি ফারুক আহমেদ।

মঙ্গলবার (১৫ অক্টোবর) এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘কারো যখন চাকরি যায় তখন নোটিশের দরকার হয় না। তারপরও তিনি আন্তর্জাতিক ব্যক্তি। এটা দেশের বাইরে যাবে। সেজন্য নিজেদের দেশের নিয়ম ও আন্তর্জাতিক নিয়ম ফলো করে যেতে চাই। ৪৮ ঘণ্টার নোটিশ করেছি। ইমেডিয়েট ইফেক্টে সাসপেন্ড করেছি। তারপর হয়তো টারমিনেশন হবে।’

এক প্রশ্নের জবাবে ফারুক আহমেদ ইঙ্গিত দিয়েছেন যে একজন খেলোয়াড়ের সাথে অসদাচরণই হাথুরুসিংহের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার মূল কারণ। ২০২৩ সালের ওই ঘটনায় তিনি নিজেই ওই খেলোয়াড়ের সাথে কথা বলেছেন বলে জানিয়েছেন ফারুক আহমেদ।

তিনি বলেন, ‘শারীরিক আঘাত কোনো জাতীয় দলের খেলোয়াড়কে করতে পারবেন না। ওটার শাস্তি ওই, যেটা এখন হচ্ছে। ওই রিপোর্ট নিয়ে আমি কাজ করেছি। ওই খেলোয়াড়ের সাথে কথা বলেছি। সব নিয়মের মধ্যে থেকে আমি চেষ্টা করেছি।’

উল্লেখ্য, দেশের ক্ষমতার পটপরিবর্তনের পর চাকরি ঝুলে গিয়েছিল টাইগার হেড কোচ হাথুরুসিংহের। বিসিবি সভাপতি হিসেবে নাজমুল হাসান পাপনের স্থলাভিষিক্ত হওয়া ফারুক আহমেদ নিজের প্রথম সংবাদ সম্মেলনেই জানিয়েছিলেন হাথুরুর বিকল্প কোচ খোঁজার কথা। যদিও পাকিস্তান সিরিজে অবিশ্বাস্য ফল এবং পরপরই ভারতের মাটিতে সিরিজ। সব মিলিয়ে হাথুরু অধ্যায় অনেকটা চাপা পড়ে গিয়েছিল।

তবে ভারতের বিপক্ষে দুই ফরম্যাটের সিরিজেই ভরাডুবির পর আবারো নড়েচড়ে বসে বিসিবি। আসন্ন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের আগেই বরখাস্ত হচ্ছেন হাথুরুসিংহে। সেইসাথে তাকে শোকজও করা হয়েছে।

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বিসিবি সভাপতি ফারুক আহমেদ হাথুরুকে শোকজ ও বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন। সেইসাথে লঙ্কান এই কোচের স্থলাভিষিক্ত হিসেবে অন্তর্বর্তীকালীন হেড কোচের দায়িত্ব পাচ্ছেন ফিল সিমন্স। আগামী বছরের চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত টাইগার হেড কোচের দায়িত্ব সামলাবেন তিনি।

আরো উল্লেখ্য, হাথুরুসিংহের সাথে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের দুই বছরের চুক্তি শেষ হওয়ার কথা ছিল আগামী বছর ফেব্রুয়ারিতে যে চ্যাম্পিয়নস ট্রফি হওয়ার কথা সে পর্যন্ত। এর আগে, তিনি প্রথম দফায় ২০১৪ সালের মে থেকে ২০১৭ সালের অক্টোবর পর্যন্ত বাংলাদেশ দলের কোচ হিসেবে কাজ করেছেন।


আরো সংবাদ



premium cement
‘ফরিদপুরে মেডিক্যালে চিকিৎসা সেবার মান আরো উন্নত করা উচিত’ মার্কিন ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আমন্ত্রণ প্রধান উপদেষ্টার ইসরাইলের চূড়ান্ত যুদ্ধ ও বিলোপ শঙ্কা সিলেটে গরু-মহিষসহ পৌনে ২ কোটি টাকার মালামাল জব্দ ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যু, হাসপাতালে ১১০৮ পলিথিন নিষিদ্ধে জবরদস্তি নয় সিদ্ধিরগঞ্জে ট্রাকহেলপারকে মারধর করে টাকা ছিনতাই, গ্রেফতার ৪ সংবিধান : জনগণের ক্ষমতা না সোনার পাথর বাটি ‘জিএম কাদেরকে ২৪ ঘন্টার মধ্যে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে’ ৪৩তম বিসিএসের গেজেট প্রকাশ : ২০৬৪ জনকে নিয়োগ জুলাই-আগস্ট গণহত্যার বিচার করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ : ড. আসিফ নজরুল

সকল