১৪ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১, ১০ রবিউস সানি ১৪৪৬
`

ব্যর্থ মিশন শেষে দেশে ফিরল ‘পুরুষ ও নারী’ ক্রিকেট দল

ব্যর্থ মিশন শেষে দেশে ফিরল ‘পুরুষ ও নারী’ ক্রিকেট দল - সংগৃহীত

দুঃস্বপ্নের ভারত সফর শেষে দেশে ফিরেছেন শান্তরা। সফরজুড়ে একটা জয়ের খোঁজে থাকলেও সে আরাধ্য সাধন হয়নি। অন্যদিকে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ফিরেছেন জ্যোতিরা। স্কটল্যান্ডের বিপক্ষে একমাত্র জয় তাদের প্রাপ্তি।

ভারত সফরে টেস্ট সিরিজে ধবলধোলাই হওয়ার পর টি-টোয়েন্টিতেও বাংলাদেশ করেছে অসহায় আত্মসমর্পণ। তবে হারের চেয়েও দৃষ্টিকটু ছিল হারের ধরন। কোনোরূপ লড়াই করতে পারেনি টাইগাররা।

টেস্টে ২-০ ও টি-টোয়েন্টি সিরিজ ৩-০-তে হারের পর অনেকটা বিধ্বস্ত হয়েই দেশে ফিরেছে ক্রিকেটাররা। ব্যর্থ মিশন শেষে রোববার দিবাগত রাতে ভারতের হায়দরাবাদ থেকে ঢাকা এসে পৌঁছায় বাংলাদেশ ক্রিকেট দল।

দলের সাথে সব ক্রিকেটার ও কোচিং স্টাফরাও ফিরেছেন দেশে। আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজ নিকটবর্তী হওয়ায় ছুটি পাননি হাথুরুসিংহেরা। একইসাথে ফেরেন ভারতে ধারাভাষ্য দিতে যাওয়া তামিম ইকবালও।

ক্রিকেটারদের রিসিভ করতে এই সময় বিমান বন্দরে ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পরিচালক নাজমুল আবেদীন ফাহিম।

অন্যদিকে একই রাতে আরব আমিরাত থেকে ফিরেছে বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে শেষ চারে উঠতে না পারার ব্যর্থতা নিয়ে ফিরেছে তারা। যদিও সান্ত্বনার একটা জয় আছে তাদের।

গত এক দশকে চার-চারটা আসর খেলে বিশ্বকাপে কোনো জয়ের দেখা পায়নি বাংলাদেশ। তবে এবারের আসরে প্রথম ম্যাচেই স্কটল্যান্ডের নারীদের হারিয়ে সেই জয়খরা কাটায় টাইগ্রেসরা।

তবে এরপর টানা তিন হারে (ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা) শেষ হয় সেমিফাইনাল স্বপ্ন।


আরো সংবাদ



premium cement
আড়াইহাজারে নিখোঁজের ১ দিন পর শিশুর লাশ উদ্ধার গণঅভ্যুত্থানে অংশ নেয়া কারো বিরুদ্ধে মামলা-গ্রেফতার-হয়রানি নয় ‘ঢাক-ঢোল পিটিয়ে নয়, নীরবে শহীদ পরিবারের খোঁজ রাখছেন তারেক রহমান’ যুক্তরাষ্ট্রের সাথে সমন্বয় করে ইরানে হামলার প্রস্তুতি ইসরাইলের জামায়াতের আমিরের সাথে অস্ট্রেলিয়ান হাইকমিশনারের সাক্ষাৎ এইচএসসির ফল প্রকাশ কাল, আগে রেজিস্ট্রেশনে সাথে সাথে রেজাল্ট আ’লীগের প্রেসিডিয়াম সদস্য ও তার ছেলে বিরুদ্ধে মামলা নতুন মামলায় গ্রেফতার সালমান-মামুন-পলকসহ ১৪ জন ড্রাফট থেকে বিদেশী নির্বাচনে মুন্সিয়ানা বরিশালের বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি হয়েছে বিপিএল ড্রাফট : বরিশালে মাহমুদউল্লাহ, সিলেটে মাশরাফী

সকল