১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১, ৮ রবিউস সানি ১৪৪৬
`

নতুন ঠিকানায় মিরাজ-জাকের, সাকিব-আফিফরা থাকছেন পুরনো দলেই

- ছবি : সংগৃহীত

এবার খেলোয়াড় কেনা-বেচার বাজারে নেমেছে খুলনা টাইগার্স ও সিলেট স্ট্রাইকার্স। ড্রাফটের আগেই বেশ কিছু দেশীয় তারকা ক্রিকেটারদের দলে টেনেছে তারা। শক্তিশালী দল নিয়েই ফ্রাঞ্চাইজিগুলো নামতে চায় শিরোপার লড়াইয়ে।

আগামী ২৭ ডিসেম্বর মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। সেই লক্ষ্যে ১৪ অক্টোবর অনুষ্ঠিত হবে প্লেয়ার্স ড্রাফট। তবে এর আগেই নিজেদের শক্তপোক্ত করতে ঝাঁপিয়ে পড়েছে ফ্রাঞ্চাইজিগুলো। সরাসরি চুক্তিতে দলে টানছে দেশী-বিদেশী ক্রিকেটারদের।

এবার সরাসরি চুক্তি আর রিটেইনের মাধ্যে ভাগ্য নির্ধারণ হলো মেহেদী মিরাজ, আফিফ হোসেন, নাসুম আহমেদ, জাকের আলি, তানজিম সাকিব ও জাকির হাসানের। খুলনা ও সিলেটের হয়ে খেলবেন তারা।

গত আসরে ফরচুন বরিশালের তুরুপের তাস ছিলেন মেহেদী মিরাজ। বড় ভূমিকা রাখেন কীর্তনখোলা পাড়ের দলটার প্রথম বিপিরল শিরোপা জয়ে। এবারও দলটা তাকে রেখে দিবে বলে গুঞ্জন উঠেছিল জোরেশোরে।

তবে শেষ পর্যন্ত আর বরিশালের জার্সি গায়ে চাপানো হচ্ছে না মিরাজের। আগামী মৌসুমে খুলনার হয়ে খেলবেন দেশের অন্যতম সেরা এই অলরাউন্ডার। সরাসরি চুক্তিতে তাকে দলে ভিড়িয়েছে খুলনা।

অন্যদিকে গত মৌসুমেও খুলনা টাইগার্সের হয়ে খেলেছিলেন আফিফ হোসেন ধ্রুব ও নাসুম আহমেদ। এবার প্লেয়ার্স ড্রাফটের আগে এই দুজনের সাথে চুক্তি নবায়ন করেছে ফ্র্যাঞ্চাইজিটি। তারা থাকছেন পুরনো ঠিকানায়।

নতুন ঠিকানা খুঁজে পেয়েছেন জাকের আলি। জাতীয় দলের সাথে ভারত সফরে থাকা এই উইকেট কিপার ব্যাটারের গন্তব্য সিলেট স্ট্রাইকার্স। যেখানে তার অপেক্ষা করছেন জাকির হাসান ও তানজিম সাকিব। গত আসরে খেলা এই দু'জনকে এবারেও রেখে দিয়েছে ফ্রাঞ্চাইজিটি।


আরো সংবাদ



premium cement