১১ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬
`

কুমিল্লাহীন বিপিএলে মুস্তাফিজের ঠিকানা বদল

কুমিল্লাহীন বিপিএলে মুস্তাফিজের ঠিকানা বদল - ফাইল ছবি

কয়েক মৌসুম কুমিল্লা ভিক্টোরিয়ান্সে খেলা মুস্তাফিজুর রহমানও ঠিকানা বদলে এবার যোগ দিলেন ঢাকা ক্যাপিটালসে। বিষয়টি আজ নিজেদের সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক পেজে দেয়া এক পোস্টে ঢাকা ক্যাপিটালস নিশ্চিত করেছে।

জানা যায়, বিপিএলের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হওয়ার আগেই সরাসরি ভিত্তিতে ক্রিকেটারদের দলে ভেড়াচ্ছে ফ্র্যাঞ্চাইজিগুলো। আসন্ন একাদশ আসরে নেই টুর্নামেন্টের সবচেয়ে সফল দল কুমিল্লার কোনো ফ্র্যাঞ্চাইজি। ফলে তাদের হয়ে খেলা মুস্তাফিজের ঠিকানায় বদল আসার বিষয়টি আগেই জানা ছিল।

আসন্ন আসরের আগে আরো একবার নাম ও মালিকানায় পরিবর্তন এনেছে ঢাকা। এবারের বিপিএলে ফ্র্যাঞ্চাইজিটির মালিকানা নিয়েছেন শাকিব খান। বাংলা সিনেমার অন্যতম জনপ্রিয় এ নায়কের মালিকাধীন কসমেটিকস ও হোম কেয়ার কোম্পানি রিমার্ক-হারল্যানের দলের নাম ‘ঢাকা ক্যাপিটালস’।

দলটি আজ এক বিদেশি ক্রিকেটারকে দিয়ে নিজেদের খেলোয়াড় কার্যক্রম শুরু করে। ওয়েস্ট ইন্ডিজের হিটার ব্যাটার জনসন চার্লসকে দলে ভিড়িয়েছে ঢাকা। এরপর দ্বিতীয় পছন্দ হিসেবে তারা দেশীয় তারকা পেসার মুস্তাফিজকে দলে অন্তর্ভূক্ত করেছে।

দেশের এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে আগামী ১৪ অক্টোবর। তার আগে খেলোয়াড়দের মূল্য তালিকা ও ক্যাটাগরি প্রকাশ করা হয়েছে। যেখানে সর্বোচ্চ ৬০ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে ‘এ’ শ্রেণির ক্রিকেটারদের জন্য। মুস্তাফিজ আছেন ‘এ’ ক্যাটাগরিতে। এভাবে ছয় ক্যাটাগরিতে ১৮৮ জন স্থানীয় ক্রিকেটারের নাম চূড়ান্ত হয়েছে।

উল্লেখ, আগামী ২৭ ডিসেম্বর থেকে বিপিএলের একাদশ আসর শুরুর কথা রয়েছে। যার জন্য চূড়ান্ত হয়েছে সাতটি ফ্র্যাঞ্চাইজিও। কুমিল্লা ভিক্টোরিয়ানসের জায়গায় এবার নতুন ফ্র্যাঞ্চাইজি দুর্বার রাজশাহী। একইসাথে বিপিএলের পুরনো ফ্র্যাঞ্চাইজি ঢাকা (ঢাকা ক্যাপিটালস) ও চট্টগ্রাম (চিটাগাং কিংস) আসরটিতে ফিরেছে।


আরো সংবাদ



premium cement