১১ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬
`

১০৩ রানেই শেষ বাংলাদেশের ইনিংস

- ছবি : সংগৃহীত

বেশিদূর দৌড়াতে পারল না বাংলাদেশ। ক্যারিবীয় নারীদের নিয়ন্ত্রিত বোলিংয়ে গুটিয়ে গেছে সীমিত রানেই। জয়ের জন্য সহজ লক্ষ্যই পেয়েছে তারা। বিপরীতে অল্প পুঁজিতে লড়াই করার কঠিণ চ্যালেঞ্জ জ্যোতিদের সামনে। দেখা যাক কতটা পারে বাংলাদেশ।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে আজ (বৃহস্পতিবার) মাঠে নেমেছে বাংলাদেশ। শারজায় ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে তারা। যেখানে আগে ব্যাট করে ৮ উইকেটে মাত্র ১০৩ রান করেছে নিগার সুলতানা জ্যোতির দল।

টসে হেরে ব্যাট করতে নেমে প্রথম তিন ওভারে বিনা উইকেটে ১৮ রান তুলেন দিলারা ও সাথি রাণী। তবে ১২ করে সাথি আউট হলে ভাঙে জুটি। থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি দিলারা, ১৯ রানে শেষ হয় তার দৌড়।

এরপর অবশ্য খানিকটা প্রতিরোধ গড়ে তুলেন অধিনায়ক নিগার সুলতানা ও সোবহানা মোস্তারি। পরের ৪২ বলে যোগ করেন তারা ৪০ রান। তবে এই জুটি আর বড় হয়নি, ২২ বলে ১৬ রানে ফেরেন মোস্তারি। এরপর দ্রুত আরো দুই উইকেট হারায় বাংলাদেশ।

১২.৫ ওভারে ২ উইকেটে ৭৩ থেকে ১৪.৪ ওভারে ৭৫/৫ পরিণত হয় দল। তাজ নাহার ১ ও স্বর্ণা আক্তার ফেরেন কোনো রান করেই। তবে একপ্রান্ত আগলে রান বাড়াতে থাকেন নিগার সুলতানা। তবে আর কেউ সঙ্গ দিতে পারেননি তাকে।

শেষ ওভারে এসে আউট হবার আগে নিগার করেন ইনিংস সর্বোচ্চ ৪৪ বলে ৩৯ রান। তাতেই কোনো রকমে তিন অংকের ঘরে পৌঁছায় বাংলাদেশ। শেষ ৮ ওভারে ৬ উইকেট হারিয়ে রান এসেছে মোটে ২৯!

কারিশমা ১৭ রানে ৪ ও ফ্লেচার ২৫ রানে নিয়েছেন ২ উইকেট।


আরো সংবাদ



premium cement