১০ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১, ৬ রবিউস সানি ১৪৪৬
`

বিপিএলে চট্টগ্রামের হয়ে খেলতে যাচ্ছেন সাকিব

সাকিব আল হাসান - ছবি - ইন্টারনেট

সাকিব আল হাসানের বিপিএল খেলা নিয়ে অনিশ্চয়তা ছিল, কিন্তু হঠাৎ করেই তিনি চমকে দিলেন ভক্ত-সমর্থকদের। যদিও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি, তবে বিভিন্ন সূত্র বলছে রংপুর নয়, চট্টগ্রামের হয়ে এবার মাঠ মাতাবেন তিনি।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও পরিবর্তিত অবস্থায় সাকিব আল হাসানের অবস্থান ছিল প্রশ্নবিদ্ধ। এমনকি আন্দোলন চলাকালীন সময়ে এক গার্মেন্টসকর্মী নিহত হওয়ার ঘটনায় সাকিবের নামে হত্যা মামলাও করা হয়।

ফলে সাকিবের দেশে ফেরা নিয়ে দেখা দেয় শঙ্কা। এমনকি নিজের শেষ টেস্ট ঘরের মাঠে খেলতে চান বলে ইচ্ছে প্রকাশ করলেও, তা নিয়েও ছিল সংশয়। খেলা শেষে তার নির্বিঘ্নে দেশ ত্যাগ করার শর্তে রাজি হয়নি সরকার।

যদিও নানা আলোচনার ভিত্তিতে শেষ পর্যন্ত সাকিবকে নিরাপত্তা দেয়া হবে বলে জানায় ক্রীড়া মন্ত্রণালয়। তবে শর্ত দেন সাকিবকে তার অবস্থান নিশ্চিত করার। অনেকটা সেই শর্ত মেনে গতকাল বুধবার রাতে এক দীর্ঘ স্ট্যাটাস দেন সাকিব।

যেখানে আন্দোলন চলাকালীন সময়ে নিজের সীমাবদ্ধতা ও দায়বদ্ধতা নিয়ে কথা বলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। সেই সাথে ছাত্র আন্দোলনে নিজের নীরব ভূমিকা নিয়েও দুঃখ প্রকাশ করেন তিনি।

যার ফলে সাকিবের জন্য অনেকটাই খুলে দেশের দরজা। নিজের বিদায়ী টেস্ট খেলতে তাই যেমন বাঁধা থাকবে না, থাকবে না বিপিএল খেলতেও। আগামী বছরের শুরু থেকেই এই আসরে তাই সাকিবের ঝলক দেখতে পারা অনেকটা নিশ্চিত।

তবে গত আসরের দল রংপুর রাইডার্স নয়, সাকিব আল হাসানকে এই মৌসুমে দেখা যেতে পারে চিটাগাং কিংসে। দুই পক্ষের মাঝে কথাবার্তাও না কি অনেকটা চুড়ান্ত হয়ে আছে। সংশ্লিষ্ট একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

চট্টগ্রাম ইতোমধ্যে অনেক বিদেশি তারকা ক্রিকেটার দলে ভিড়িয়েছে। ইংল্যান্ডের মইন আলি, লঙ্কান এঞ্জেলা ম্যাথিউস, পাকিস্তানের ওয়াসিম জুনিয়র, হায়দার আলি ও উসমান খানকে দলে ভিড়িয়েছে তারা।


আরো সংবাদ



premium cement
ফ্ল্যাট বিক্রির নামে প্রতারণা, আটকে রাখা হয় পুরো পরিবার সিলেটে জামায়াতের কর্মী সম্মেলন ও সুধী সমাবেশ শুক্রবার অন্তর্বর্তীকালীন সরকার কাকে প্রটেকশন দিচ্ছে : প্রশ্ন রিজভীর বাগাতিপাড়ায় ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু যুদ্ধবিরতি নিয়ে ইরানের সাথে আলোচনার দাবি প্রত্যাখ্যান যুক্তরাষ্ট্রের অল্পের জন্য জাতিসঙ্ঘের মানবাধিকার পরিষদে ঠাঁই হলো না সৌদি আরবের সৈয়দপুরে পাজেরোর ধাক্কায় মহিলা নিহত গোপালগঞ্জে বাস-মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনের ইতিহাসে শহীদ জেহাদ এক চিরস্মরণীয় নাম : মির্জা ফখরুল কাঁচা মরিচের কেজি ৬০০ টাকা ‘রিসেট বাটন’ নিয়ে প্রধান উপদেষ্টার প্রেস উইংয়ের ব্যাখ্যা

সকল