০৮ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১, ৪ রবিউস সানি ১৪৪৬
`

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের খেলার ব্যাপারে আশাবাদী পাকিস্তান

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের খেলার ব্যাপারে আশাবাদী পাকিস্তান - সংগৃহীত

২০২৫ সালে পাকিস্তানে অনুষ্ঠিতব্য চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতসহ সব দেশের অংশগ্রহণের ব্যাপারে আত্মবিশ্বাসী পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান মহসিন নাকভি।

আগামী বছর ১৯ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চ পর্যন্ত পাকিস্তানের তিন শহর লাহোর, করাচি ও রাওয়ালপিন্ডিতে চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচ অনুষ্ঠিত হবে।

২০০৮ সালের জুলাই থেকে দুই দেশের মধ্যে রাজনৈতিক টানাপোড়েনে পাকিস্তান সফরে আসেনি ভারত। যদিও আগামী বছর ভারতের পাকিস্তানে আসার ব্যপারে নাকভি দারুন আত্মবিশ্বাসী। একইসাথে তিনি জানিয়েছেন, চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতিও ভালোমতোই চলছে।

আইসিসি’র এই টুর্নামেন্ট আয়োজনে স্টেডিয়ামগুলো আরো ভালো পর্যায়ে নিয়ে যাবার চেষ্টা করা হচ্ছে। এ সম্পর্কে নাকভি বলেন, ‘ভারতীয় দল অবশ্যই আসবে। এখনো পর্যন্ত তাদের সফর বাতিলের ব্যপারে কিছু দেখছি না। পাকিস্তানের মাটিতে আয়োজিত মর্যাদাকর এই আয়োজনে সব দেশের অংশগ্রহণের ব্যপারে আমরা আশাবাদী। সবাই এখানে একেবারে নতুন স্টেডিয়ামেই ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে। সেভাবেই সব প্রস্তুতি নেয়া হচ্ছে।’

আগামী ১৫-১৬ অক্টোবর সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশন (এসসিও) আয়োজিত সরকারের উচ্চ পর্যায়ের এক সম্মেলনে যোগ দিতে ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর পাকিস্তান সফরে আসছেন। ওই সময়ে ভারতীয় পররাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাত করবেন কিনা এমন প্রশ্নের উত্তরে পিসিবি প্রধান বলেছেন, ‘তিনি যে কাজে আসছেন সেখানে এই বিষয়ে আলোচনার কোনো সুযোগ নেই।’

এদিকে বিসিসিআই সহ-সভাপতি রাজিব শুক্লা সম্প্রতি বলেছেন চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ভারত পাকিস্তানে যাবে কিনা তার চূড়ান্ত সিদ্ধান্ত ভারতীয় সরকার গ্রহণ করবেন।

এদিকে সাদা বলে বাবর আজমের অধিনায়কত্ব থেকে সড়ে দাঁড়ানোর পর তার স্থানে নতুন অধিনায়কের বিষয়ে জানতে চাইলে নাকভি বলেন, তিনি এ বিষয়ে নির্বাচক কমিটির সাথে কথা বলেছেন। তারা দীর্ঘ মেয়াদে কাউকে দায়িত্ব দিতে আগ্রহী। এ ব্যপারে সতর্কতার সাথে সিদ্ধান্ত গ্রহনের আহ্বান তিনি জানিয়েছেন।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
স্বৈরাচার পুনর্বাসন হলে বাংলাদেশ হবে ‘জল্লাদের উল্লাস ভূমি’ : রিজভী কুয়েতে বাংলাদেশ দূতাবাসে দুর্বৃত্তের রহস্যজনক অনুপ্রবেশ নানা কর্মসূচির মধ্য দিয়ে আবরার ফাহাদকে স্মরণ চাপিয়ে দেয়া নীতিতে স্বাধীনভাবে কাজ করতে পারেনি এনজিওরা অংশীজনের সাথে পরামর্শে গঠিত হবে গণমাধ্যম সংস্কার কমিশন : তথ্য উপদেষ্টা ইএফডি জটিলতায় রাজস্ব বঞ্চিত হচ্ছে এনবিআর বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার ও পরীক্ষিত বন্ধু জাপান : গোলাম পরওয়ার লেবাননের ১৫০ নিশানায় হামলা ইসরাইলের ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম বরখাস্ত শিক্ষাসংস্কারে কমিশন গঠন ও উন্নয়ন রূপরেখা উপস্থাপন মুগদা হাসপাতালের সামনে পুকুরসম পানি

সকল