০৮ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১, ৪ রবিউস সানি ১৪৪৬
`

ঘরের মাঠে সাকিবের অবসরের ভাল সুযোগ আছে : ফারুক

সাকিব আল হাসান - সংগৃহীত

এ মাসের শেষে সফরকারী দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষে ঘরের মাঠে অবসরের ভালো সম্ভাবনা রয়েছে তারকা অল রাউন্ডার সাকিব আল হাসানের, এমন মন্তব্য করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি ফারুক আহমেদ।

ভারতে সিরিজ চলাকালে টেস্ট ও টি-টোয়েন্টি ক্যারিয়ারের ইতি টানার ইঙ্গিত দিয়েছিলেন সাকিব আল হাসান। ঘরের মাটিতে আসন্ন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে খেলে লাল বলের ক্রিকেটকে বিদায় জানাতে আগ্রহ প্রকাশ করেন দেশের ক্রিকেটের সবচেয়ে বড় এই তারকা। তবে নিরাপত্তার প্রশ্নে তার দেশে ফেরা নিয়ে অনিশ্চয়তা দেখে দেয়।

সোমবার মিরপুরে বোর্ড সভা শেষে ফারুক সাংবাদিকদের বলেছেন, ‘আমার সাথে সাকিবের যোগাযোগ হয়েছে। যেহেতু সে ঘরের মাঠে খেলে টেস্ট ক্রিকেট থেকে বিদায় নিতে চায়, আমি মনে করি এক্ষেত্রে তার ভালো সুযোগ রয়েছে।’

এর আগে ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া ঘরের মাঠে সমর্থকদের সামনে সাকিবের অবসর নিয়ে আশাবাদ ব্যক্ত করেছিলেন। সাকিবের নিরাপত্তার ব্যপারেও আশ্বাস দেন উপদেষ্টা।

এই মুহূর্তে সাকিব ইউএস ন্যাশনাল টি১০ লিগ খেলতে যুক্তরাষ্ট্রে রয়েছেন। ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ শেষে তিনি সরাসরি যুক্তরাষ্ট্রে গিয়েছেন।

সাকিবের নিরাপত্তার প্রশ্নে ফারুক আহমেদ বলেছেন, ‘দায়িত্বটা সরকারের, আমি তো একটা ছোট মানুষ, বোর্ড প্রেসিডেন্ট। আমার হাতে ক্ষমতা খুব কম। সাকিবের ব্যাপারটা পুরোপুরি সরকারি পর্যায় থেকে আসতে হবে। আইন-শৃঙ্খলা বাহিনী আছে, উপদেষ্টা আছেন, প্রধান উপদেষ্টা আছেন। তারা সিদ্ধান্ত নেবেন।’

তবে বিসিবি সভাপতি আশ্বস্ত করেছেন, মিরপুরে সাকিবের নিরাপত্তার বিষয়টি তারা দেখবেন, ‘আমাদের যতটুকু ক্ষমতা তার মধ্যে ও ইনডোরে যাবে, মাঠে খেলবে, প্র্যাকটিস মাঠে যাবে। স্টেডিয়ামের নিরাপত্তা দায়িত্বটা নেয়া আমাদের জন্য খুব সহজ। এটা আমরা নিতে পারব।’

আগামী ১৬ অক্টোবর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসবে দক্ষিণ আফ্রিকা। ২১ অক্টোবর থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টেস্ট ও ২৯ অক্টোবর থেকে চট্টগ্রামে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement