০৮ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১, ৪ রবিউস সানি ১৪৪৬
`

গ্লোবাল লিগে বরিশালের অনীহা, খেলতে যাচ্ছে রংপুর

- ছবি : সংগৃহীত

একটা সময় বিভিন্ন দেশের ফ্রাঞ্চাইজি লিগ চ্যাম্পিয়নদের নিয়ে মাঠে গড়াতো চ্যাম্পিয়নস লিগ। যদিও একটা সময় হঠাৎ করেই বন্ধ হয়ে যায় এই আসর। তবে দীর্ঘদিন পর আবারো মাঠে গড়াচ্ছে চ্যাম্পিয়নদের চ্যাম্পিয়ন হবার এই লড়াই।

পুরনো সেই চ্যাম্পিয়নস লিগের আদলে আরো একটি চ্যাম্পিয়নস লিগের আয়োজন করতে যাচ্ছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। যার নাম গ্লোবাল সুপার লিগ। পাঁচটি দেশের প্রতিনিধিদের নিয়ে মাঠে গড়াবে এই আসর।

যেখানে আছে বাংলাদেশের নামও। স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ছাড়া যেখানে বাকি তিন দল আসবে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও পাকিস্তান থেকে৷ তবে থাকছে না আইপিএলের কোনো প্রতিনিধি।

সাধারণত এই আসরগুলোতে অংশ নিয়ে থাকে চ্যাম্পিয়ন ফ্রাঞ্চাইনি। তবে গতবারের বিপিএল চ্যাম্পিয়ন ফরচুন বরিশাল প্রস্তাব পেয়েও ফিরিয়ে দিয়েছে। নিয়ম অনুযায়ী রানার্সআপ কুমিল্লা ভিক্টোরিয়ান্স থাকার কথা ছিল বরিশালের পরে।।

তবে তারাও এবার দল গুটিয়ে নেয়ায় সেমিফাইনালিস্টদের থেকে খুঁজে নিতে হচ্ছে প্রতিনিধি। জানা গেছে সেরাদের সেরা হবার এই লড়াইয়ে অংশ নেবে রংপুর রাইডার্স। টুর্নামেন্ট মাঠে গড়াতে পারে ২৬ নভেম্বর থেকে।

বেশ কিছুদিন ধরে ক্রিকেট পাড়ায় এই নিয়ে গুঞ্জন থাকলেও আজ বিষয়টা নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি। ফারুক আহমেদ (সোমবার) গণমাধ্যমের সাথে আলাপকালে বলেন-

‘আমাদেরকে যাওয়ার অফার করেছে। গ্লোবাল সুপার লিগে মোট পাঁচটা দল নিয়ে খেলা হবে। যারা ৫ টা দেশ থেকে আসবে। বাংলাদেশ, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া থেকে আসবে।

'আমরা প্রথমে গত বছরের বিপিএল চ্যাম্পিয়ন ফরচুন বরিশালকে অফার করেছিলাম। তারা যেতে অপারগতা জানিয়েছে। তারপর আমরা আরেকটা সেমিফাইনালিস্ট দলকে দায়িত্ব দিয়েছি তারা যাবে যদি সব কিছু ঠিক থাকে। গত আসরের সেমিফাইনালিস্ট রংপুর রাইডার্স, তাদের যাওয়ার সম্ভাবনা আছে।'


আরো সংবাদ



premium cement
‘সংখ্যালঘু বা সংখ্যাগুরু নয়, সবাই আমরা একই পরিবারের’ সামিট গ্রুপের ভাসমান এলএনজি টার্মিনাল চুক্তি বাতিল মিয়ানমার থেকে নতুন করে রোহিঙ্গা আসায় গভীর উদ্বেগ ঢাকার সোনারগাঁওয়ে বাস খাদে পড়ে ৫০ জন আহত আগুন নিমিষেই শেষ করে দিলো ৩০ ব্যবসায়ীর স্বপ্ন ইউক্রেনের হয়ে লড়াইয়ের দায়ে ৭২ বছর বয়ষ্ক আমেরিকানকে কারাদণ্ড ময়মনসিংহ-নেত্রকোনায় বন্যা পরিস্থিতির অবনতি ইসরাইলের ওপর হামলার জন্য ইরানের এক কমান্ডারকে পুরষ্কৃত করলেন খামেনেই একযোগে পুলিশের ঊর্ধ্বতন ৩০ কর্মকর্তা বদলি জয়দেবপুর-ঈশ্বরদী ডাবল লাইন রেলের নকশা জানুয়ারিতে চট্টগ্রামে সাবেক এমপি মোস্তাফিজুরসহ ৬৭ জনের নামে মামলা

সকল