০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`

সৌদি আরবে হবে আইপিএল নিলাম?

সৌদি আরবে হবে আইপিএল নিলাম? - ছবি : সংগৃহীত

নভেম্বরের শেষ সপ্তাহে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ তথা আইপিএলের নিলাম হওয়ার কথা। কিন্তু মেগা অকশনের আসর কোথায় বসবে, তা নিয়ে এখনো গভীর অন্ধকারে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। প্রথমে শোনা গিয়েছিল, সৌদি আরবে হতে পারে আইপিএলের মহা নিলাম। তার জন্য রিয়াদ এবং জেদ্দা- এ দুটি শহরকে বেছেও নিয়েছিল বোর্ড। কিন্তু সেখানে আদৌ নিলামের আয়োজন করা সম্ভব কিনা তা নিয়ে উঠছে প্রশ্ন।

গত বছর আইপিএলের নিলামের আসর বসেছিল দুবাইয়ে। তবে সেটা ছিল মিনি অকশন। এবার মেগা নিলাম পর্ব আয়োজিত হতে পারে। শোনা গিয়েছিল, সেটারই আয়োজন হবে সৌদি আরবের রিয়াদে। আসলে সৌদি আরব ক্রিকেটে বড়সড় বিনিয়োগ করতে চাইছে। সৌদি ক্রিকেট বোর্ড চাইছে, আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলো সৌদির প্রস্তাবিত লিগে গিয়ে বিনিয়োগ করুক। তাতে আইপিএলের জনপ্রিয়তাকে কাজে লাগানো যাবে। সেই লক্ষ্যে প্রথম ধাপ সে দেশে নিলামের আয়োজন করা।

কিন্তু সূত্রের খবর, সৌদিতে নিলামের আয়োজন নিয়ে সমস্যা বাড়ছে। তার অন্যতম কারণ হলো মধ্যপ্রাচ্যের দেশটিতে খরচের পরিমাণ। শোনা যাচ্ছে, দুবাইয়ের তুলনায় সৌদির হোটেলের ভাড়া অনেক বেশি। সেই কারণে ফ্র্যাঞ্চাইজিগুলোর অনেকেই সৌদিতে যেতে নারাজ। এছাড়াও নিলাম আয়োজনের উপযোগী হোটেল পেতেও সমস্যায় পড়ছে বিসিসিআই। বোর্ডের এক সূত্রের দাবি, এমন হোটেল পেতে হবে যেখানে আইপিএল কর্তা থেকে শুরু করে ১০ দলের প্রতিনিধি এবং সম্প্রচারকারী সংস্থা-সকলের থাকার ব্যবস্থা হয়।

কোথায় নিলাম হবে, সেই নিয়ে বোর্ডের তরফেও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া যথেষ্ট কঠিন হয়ে পড়েছে বলে খবর সূত্রের। সৌদিতে একান্তই নিলামের আয়োজন করা না গেলে দুবাইয়ের পথ খোলা থাকছে বোর্ডের কাছে। যদিও সেখানে নিলাম করতে আগ্রহী নয় বিসিসিআই। প্রথমে নিলাম আয়োজনের জন্য লন্ডনের নাম শোনা গেলেও পরে প্রবল ঠান্ডার কারণে তা বাতিল করে দেয়া হয়। মেগা অকশনের আগে হাতে সময় মাসদুয়েক। তার আগেই নিলামের আয়োজন নিয়ে দ্বন্দ্বে বিসিসিআই।
সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ



premium cement